kalerkantho


দোহায় কিশোরদের লড়াই

২৩ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০



দোহায় কিশোরদের লড়াই

ক্রীড়া প্রতিবেদক : গত সাফ গেমসে ফাইনালে না খেললেও বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দলের আক্রমণাত্মক ফুটবল নজর কেড়েছিল সবার। কাতারে এএফসি চ্যাম্পিয়নশিপ বাছাইয়ে বড় দলের বিপক্ষে নিজেদের প্রমাণের চ্যালেঞ্জ ছিল তাদের।

ইয়েমেনের বিপক্ষে প্রথম ম্যাচে তারা হতাশ করেনি একেবারেই। মধ্যপ্রাচ্যের শক্তিশালী দলটির সঙ্গে লড়াই করেই ২-০ গোলে হেরেছে তারা। প্রথমার্ধের অতিরিক্ত সময় প্রথম গোলটি বাংলাদেশ হজম করেছে, সেটিও পেনাল্টি থেকে। দ্বিতীয় গোলটি ম্যাচেরই একদম অতিরিক্ত সময়ে।

পুরো ম্যাচে দারুণ গতিময় ইয়েমেনের সঙ্গে সমানতালে পাল্লা দিয়ে গেছে মোস্তফা আনোয়ার পারভেজেরে শিষ্যরা। প্রতিপক্ষের আক্রমণ ঠেকিয়ে অনেকবার কাউন্টার অ্যাটাকেও উঠেছে লাল-সবুজ। প্রথমার্ধেই সাফের দুই নায়ক মিরাজ মোল্লা ও ফয়সাল আহমেদ পরীক্ষা নিয়েছেন ইয়েমেন গোলরক্ষকের। প্রতিপক্ষ দলটি আগের ম্যাচেই কাতারকে উড়িয়ে দিয়েছে ৬-১ গোলে। সেই হিসাবে বাংলাদেশ দলের পারফরম্যান্স প্রশংসা কুড়ানোর মতো।

এর আগে ঢাকায় একই আসরে সৌদি আরব ও আরব আমিরাতের বিপক্ষে ২ ম্যাচে ১১ গোল হজম করেছিল বাংলাদেশ। সেখান থেকে কিশোরদের পায়ে এবার উন্নতির ছাপ। টুর্নামেন্টে আরব আমিরাতের বিপক্ষে প্রথম ম্যাচ ছিল বাংলাদেশের। আমিরাত দলটি শেষ মুহূর্তে নিজেদের নাম প্রত্যাহার করে নেওয়ায় দোহার হামাদ স্টেডিয়ামে এটিই আসরে প্রথম ম্যাচ ছিল বাংলাদেশের।


মন্তব্য