kalerkantho


পাকিস্তানে যাচ্ছেন তামিম ইকবাল

২২ আগস্ট, ২০১৭ ০০:০০



পাকিস্তানে যাচ্ছেন তামিম ইকবাল

ক্রীড়া প্রতিবেদক : দেশের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেটকে ফেরাতে মহা আয়োজনের ঘোষণা দিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান নাজাম শেঠি। সেপ্টেম্বর থেকে ডিসেম্বরে জিম্বাবুয়ে ও ওয়েস্ট ইন্ডিজের পাশাপাশি বিশ্ব একাদশকেও ম্যাচ খেলানোর পরিকল্পনার কথা গতকাল জানিয়েছেন তিনি।

সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহে লাহোরে অনুষ্ঠেয় তিন ম্যাচ সিরিজের বিশ্ব একাদশে তামিম ইকবাল থাকছেন বলে নিশ্চিত করেছে বিসিবির একটি সূত্র, ‘মৌখিক আলোচনা হয়ে গেছে, চুক্তি হবে দু-একদিনের মধ্যেই। ’

নাজাম শেঠি গতকাল জানিয়েছেন, ‘বিশ্বের নামি ১৫ ক্রিকেটারকে নিয়ে গড়া হবে বিশ্ব একাদশ দল। ’ এ দলটি গড়ার দায়িত্ব দেওয়া হয়েছে অ্যান্ডি ফ্লাওয়ারকে। সে মতে বিশ্বের বিভিন্ন দেশের ক্রিকেটারদের সঙ্গে যোগাযোগ করছেন জিম্বাবুয়ের সাবেক অধিনায়ক। ফ্লাওয়ার যোগাযোগ করেছেন তামিমের সঙ্গে। আর আইসিসির সদর দপ্তর থেকে পাকিস্তান ইস্যুতে দায়িত্বপ্রাপ্ত ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) সাবেক প্রধান জাইলস ক্লার্ক অনুরোধ করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসানকে। তিনি এবং তামিম রাজি হওয়ায় বিশ্ব একাদশে বাংলাদেশের প্রতিনিধিত্ব নিশ্চিত হওয়াটা স্রেফ সময়ের ব্যাপার। আজকালের মধ্যেই ঘোষিত হবে দল। ওই দলের সম্ভাব্য অধিনায়ক দক্ষিণ আফ্রিকার ফাফ দু প্লেসিস।

জাইলস ক্লার্কের সম্পৃক্ততাই বলে দিচ্ছে যে পাকিস্তানের বিশ্ব একাদশকে নিয়ে ম্যাচ আয়োজনে আইসিসির আপত্তি নেই বরং সায় রয়েছে। নিরাপত্তার বিষয়ে নিশ্চিত হতে ২৬ আগস্ট পর্যবেক্ষকদলও পাঠাচ্ছে আইসিসি।


মন্তব্য