kalerkantho


মুখোমুখি প্রতিদিন

আলাদিনের চেরাগ পেলে টাকা যে চাইব, শিওর

২১ আগস্ট, ২০১৭ ০০:০০



আলাদিনের চেরাগ পেলে টাকা যে চাইব, শিওর

১১ বছর আগে এই আগস্টেই আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় সাকিব আল হাসানের। সে উপলক্ষেই কাল রাজধানীর এক রেস্তোরাঁয় তাঁকে ঘিরে আয়োজন।

সেখানে প্রশ্নোত্তর পর্বে ক্যারিয়ারের পথচলা ছাড়াও মমিনুল হকের বাদ পড়া নিয়ে কথা বলেছেন। পাশাপাশি কিছু সাকিবসুলভ কথাবার্তা তো ছিলই

 

প্রশ্ন : জাতীয় দলে আরো কত বছর খেলতে চান?

সাকিব আল হাসান : আমি কখনোই খুব বেশি পরিকল্পনা করে কিছু করি না। চেষ্টা করি দলের হয়ে পারফরম করার। যত দিন পারফরম করব তত দিন খেলব। আমি সিরিজ ধরে ধরে চিন্তা করি। নির্দিষ্ট করে বলতে পারব না কত দিন খেলতে চাই বা খেলব। আশা থাকবে এখনো ৮-১০ বছর ক্রিকেট খেলার।

প্রশ্ন : অস্ট্রেলিয়া সিরিজে বাংলাদেশের সম্ভাবনা কতটুকু?

সাকিব : সম্ভাবনা সব সময় থাকে; এবারও আছে। ওরা ভালো দল।

অস্ট্রেলিয়ার মতো দল সব সময় ভয়ংকর। আমাদের জন্য কঠিন এক সিরিজ অপেক্ষা করছে। পাশাপাশি এটাও বলব, যেহেতু আমরা প্রস্তুত এবং এখানে আমাদের শেষ পারফরম্যান্স ভালো—ওই দিক থেকে আমরাও আত্মবিশ্বাসী। আশা করব ওদের সঙ্গে খুব প্রতিদ্বন্দ্বিতামূলক সিরিজ হতে যাচ্ছে।

প্রশ্ন : হঠাৎ হাতে আলাদিনের চেরাগ পেলে কী চাইবেন?

সাকিব : জানি না, চিন্তা করার বিষয়। তবে টাকা যে চাইব, শিওর। কারণ টাকা থাকলে সব কিছু করা সম্ভব। সিরিয়াসলি বললে বলব, দেশকে আরো কিভাবে সুন্দর করে সাজানো যায়; ক্রিকেটকে কিভাবে উন্নত করা যায়। আরেকটু চিন্তা করে বলতে হবে।

প্রশ্ন : ক্রিকেটারদের ব্যক্তিগত বিষয় নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে মাঝেমধ্যেই সমালোচনা হয়। বিষয়টাকে কিভাবে দেখেন?

সাকিব : দেখি না।

প্রশ্ন : অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে মমিনুল হককে মিস করবেন কি না? (তখনো পর্যন্ত মোসাদ্দেক হোসেনের জায়গায় অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের স্কোয়াডে ফেরেননি মমিনুল)।

সাকিব : আমি মনে করি, ও দলের একজন সেরা খেলোয়াড়। মমিনুল না থাকাটা অবশ্যই দলকে মানসিক দিক থেকে একটু পিছিয়ে রাখবে। তবে কোচিং স্টাফ বা নির্বাচকরা যে দল দেবেন, সেটাই সেরা দল। আমাদের এখনকার দল নিয়েই খেলতে হবে। সবাই চাই বাংলাদেশ ভালো করুক। ইতিবাচক-নেতিবাচক অনেক কথাই থাকবে। তার পরও সবার মতো আমিও আশা করব, বাংলাদেশ দল ভালো করুক।

প্রশ্ন : নিজের আন্তর্জাতিক ক্যারিয়ারের প্রাপ্তি-অপ্রাপ্তির হিসাবটা কেমন?

সাকিব : অপ্রাপ্তি তো দেখি না। বাংলাদেশ দল যা করেছে, সবই প্রাপ্তি আমাদের। দুটি ট্রফি পেলে ভালো হতো। যেহেতু আমরা দুইটির ফাইনালে গিয়েছি। তবে সুযোগ এখনো শেষ হয়নি। আমাদের উন্নতির ধারাটা ঊর্ধ্বমুখী। আশা করি ভবিষ্যতে বাংলাদেশ ট্রফি জিতবে।


মন্তব্য