kalerkantho


জুভেন্টাসকে মিলানের চ্যালেঞ্জ

১৯ আগস্ট, ২০১৭ ০০:০০



জুভেন্টাসকে মিলানের চ্যালেঞ্জ

সিরি এ শুরু হচ্ছে এবং ফ্রাঞ্চেস্কা তোত্তির নাম নেই খেলোয়াড় তালিকায়! সবচেয়ে বড় পরিবর্তন তো এটাই। ১৯৯২ সাল থেকে সিরি এ-তে খেলা এএস রোমার এই ফুটবলার গত মৌসুম শেষে বিদায় বলেছেন মাঠের খেলাকে।

এই মৌসুম থেকে তোত্তি আর খেলোয়াড় নন, ক্লাব পরিচালক। জুভেন্টাসের সঙ্গে সাত বছরের গাঁটছড়া ভেঙে লিওনার্দো বনুচ্চি যোগ দিয়েছেন এসি মিলানে। গত ছয় মৌসুম ধরে টানা শিরোপা জেতা জুভেন্টাসকে চ্যালেঞ্জ জানাতে তৈরি নাপোলি, রোমা। আর মিলানের দুই ক্লাবের তো চলছে দুঃসময়। অথচ একটা সময় ইন্টার মিলান আর এসি মিলানই জমিয়ে রাখত শিরোপার লড়াই। জুভেন্টাসের বৃত্ত কি ভাঙতে পারবে অন্য কেউ, নাকি টানা সাতে ‘লাকি সেভেন’ হবে ‘তুরিনের বুড়ি’র?

রোমার কোচ লুসিয়ানো স্পালেত্তিকে এবার কোচ করেছে ইন্টার মিলান। আর স্পালেত্তির ছেড়ে যাওয়া জায়গাটায় যোগ দিয়েছেন সাসুউলোর সাবেক কোচ ইউসেবিও দি ফ্রাঞ্চেসকো। এসি মিলান এবার জুভেন্টাসকে কড়া চ্যালেঞ্জের মুখেই ফেলতে চাইছে। বনুচ্চিকে করা হয়েছে অধিনায়ক, এই দলবদলে মিলান ৯ জন ফুটবলার কিনেছে, বড় নাম পর্তুগালের আন্দ্রে সিলভা আর আর্জেন্টাইন লুকাস বিলিয়া।

জুভেন্টাসের দানি আলভেস, বনুচ্চি গেলেও এসেছেন দগলাস কোস্তা, মাত্তেও দি সিলিও, হুয়ান কার্দাদো ও ব্লেইস মাতুইদি। আজ জুভেন্টাস ও কালিয়ারির ম্যাচ দিয়ে শুরু হবে লিগ, রবিবার নাপোলির সঙ্গে ভেরোনা ও রোমার সঙ্গে আতালান্তার ম্যাচ। গার্ডিয়ান


মন্তব্য