kalerkantho


জার্মানি থেকে জয় নিয়ে ফিরল লিভারপুল

১৭ আগস্ট, ২০১৭ ০০:০০



জার্মানি থেকে জয় নিয়ে ফিরল লিভারপুল

হফেনহেইমে ম্যাচের আগেও ফেলিপে কৌতিনিয়োকে নিয়ে মিডিয়ার আগ্রহ সামাল দিতে হয়েছে ইয়ুর্গেন ক্লপকে। তবে ব্রাজিলিয়ান উইঙ্গার লিভারপুলে থাকুক বা না থাকুক, তাঁকে ছাড়া অন্তত গোল করতে সমস্যা হচ্ছে না ক্লপের দলের।

যে দলটি গতবারের পুরো বুন্দেসলিগা মৌসুম অপরাজিত ছিল নিজেদের মাঠে, পরশু তাদেরই ২-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে এক পা দিয়ে ফেলেছে অলরেডরা। হফেনহেইমের মাঠে বরং ডিফেন্স নিয়ে পুরনো দুর্বলতাটা আড়াল করতে পারেনি লিভারপুল। ম্যাচের দশম মিনিটেই সের্গে নেব্রিকে ফাউল করে স্বাগতিকদের পেনাল্টি উপহার দেন দেজান লোভার্ন। তবে তাঁর সেই ভুলের দায় মিটিয়েছেন সিমোঁ মিনোলে। আন্দ্রেই ক্রামারিকের শট বাঁদিকে ঝাঁপিয়ে পড়ে ফিরিয়ে দেন লিভারপুল গোলরক্ষক। পরপরই মোহাম্মদ সালাহ সুযোগ পেয়েছিলেন সফরকারীদের এগিয়ে দেওয়ার। কিন্তু রবার্তো ফিরমিনোর দারুণ থ্রু বলটা কাজে লাগাতে পারেননি রোমা ছেড়ে আসা উইঙ্গার। ৩৫ মিনিটে প্রায় ৩০ গজ দূরে ফ্রিকিক পায় অলরেডরা। এমরি চান প্রস্তুতি নিচ্ছিলেন শটের, কিন্তু আচমকা শটে ট্রেন্ট আলেক্সান্ডার-আরনল্ড করেন বাজিমাত। বল দেয়াল পেরিয়ে নিচু হয়ে ঢুকে যায় জালে। অলরেড জার্সি গায়েই ১৮ বছর বয়সী রাইট ব্যাকের যেটি প্রথম গোল। দ্বিতীয়ার্ধে বদলি হয়ে নামেন জেমস মিলনার। দ্বিতীয় গোলটা তাঁর মাধ্যমেই। কাউন্টার অ্যাটাকে বাঁ প্রান্তে একটা লং বল পেয়ে পোস্টের সামনে ক্রস ফেলতে চেয়েছিলেন এই মিডফিল্ডার। হাভার্ড নর্ডেভিটের বুকে লেগে তা জালে। কিন্তু ৮৭ মিনিটে আবারও ডিফেন্সের ব্যর্থতায় লাইফলাইন পেয়ে যায় হফেনহেইম। নর্ডেভিটেরই একটি লং পাসে দুই ডিফেন্ডারের মাঝ দিয়ে গোল করেন মার্ক উটথ।

কাল প্লে-অফের অন্য ম্যাচে স্পোর্তিং লিসবন নিজেদের মাঠে গোলশূন্য ড্র করেছে স্টুয়া বুখারেস্টের সঙ্গে, সিএসকে মস্কো ইয়াং বয়েজের মাঠে জয় পেয়েছে ১-০ গোলে, অ্যাপোয়েল ২-০ গোলে স্লাভিয়া প্রাহাকে এবং কারাবাগ ১-০ তে হারিয়েছে কোপেনহেগেনকে। বিবিসি


মন্তব্য