kalerkantho


ইসকোর জন্য ৭০০ মিলিয়ন

১৩ আগস্ট, ২০১৭ ০০:০০



ইসকোর জন্য ৭০০ মিলিয়ন

রোনালদোর জন্য তারা এক বিলিয়ন ইউরোর মূল্য বসিয়ে রেখেছে। গ্যারেথ বেল, লুকা মডরিচের রিলিজ ক্লজও ৫০০ মিলিয়নের কম না। সেখানে চার বছরের নতুন চুক্তির সঙ্গে ৭০০ মিলিয়ন ট্যাগ বসিয়ে ইসকোকেও একেবারে নিজেদের করে রাখতে চাইছে তারা।

বলা হচ্ছে ইসকোকে একাদশে জায়গা করে দিতে বিবিসি ভাঙতেও রাজি জিনেদিন জিদান। গত মৌসুমে কখনো ক্রিস্তিয়ানো রোনালদো, কখনো গ্যারেথ বেলের অনুপস্থিতিতে এ অ্যাটাকিং মিডফিল্ডার যখনই দলে ঢুকেছেন নিজের সামর্থ্যের প্রমাণ দিয়েছেন। ৪-৩-৩-এর বদলে ৪-৪-২-ও তাই এখন জিদানের পছন্দের ফরমেশন। স্বাভাবিকভাবেই ইসকোকে এখন ধরে রাখতে চাইবেই রিয়াল মাদ্রিদ। তাই বলে ৭০০ মিলিয়ন ইউরো রিলিজ ক্লজ রাখা তাঁর জন্য!

প্যারিস সেন্ত জার্মেইয়েই দলবদলের চিত্রটা পাল্টে দিয়েছে। নেইমারের ২২২ মিলিয়ন ইউরোর রিলিজ ক্লজ পূরণ করে তাঁকে দলে টেনে নেওয়াতেই হয়তো রিয়াল নড়েচড়ে বসেছে। যার জন্য স্প্যানিয়ার্ড মিডফিল্ডারের দরটা রাখতে চাইছে একেবারে ধরাছোঁয়ার বাইরে। মাদ্রিদের ক্লাবটিতে অবশ্য রিলিজ ক্লজের বাড়বাড়ন্ত নতুন নয়। ক্রিস্তিয়ানো রোনালদোর জন্য তারা এক বিলিয়ন ইউরোর মূল্য বসিয়ে রেখেছে। গ্যারেথ বেল, লুকা মডরিচের রিলিজ ক্লজও ৫০০ মিলিয়নের কম না। সেখানে চার বছরের নতুন চুক্তির সঙ্গে ৭০০ মিলিয়ন ট্যাগ বসিয়ে ইসকোকেও একেবারে নিজেদের করে রাখতে চাইছে তারা।

কাল রিয়ালের সঙ্গে তিন বছরের নতুন চুক্তিতে সই করেছেন জিদানও। এদিকে বার্সায় ব্রাজিলিয়ান পাওলিনহোর যোগ দেওয়ার খবর আবার মিডিয়ায় এসেছে। তবে ক্লাব থেকে এ ব্যাপারে এখনো কিছু নিশ্চিত করা হয়নি। জানা গেছে আরদা তুরানের দল ছাড়ার খবরও। অ্যাতলেতিকো মাদ্রিদ থেকে বার্সায় আসার পর নেইমারের ‘ব্যাকআপ’ হিসেবে খেলছিলেন তিনি। কিন্তু সুযোগ পেয়েও সামর্থ্যের জানান দিতে পারেননি বলেই হয়তো বার্সা তাঁকে ছেড়ে দিচ্ছে। তুরানের গন্তব্য হতে পারে নিজের দেশের ক্লাব গ্যালাতাসারায়তে। অভিমানে জাতীয় দল থেকে অবসরের ঘোষণা দিয়েও কোচ বদলের পর আবার সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছেন তুরান। ২০১৮ বিশ্বকাপ মাথায় রেখে এখন হয়তো নিয়মিত খেলার সুযোগ পেতেই তুরস্কে ফিরছেন তিনি। এএফপি


মন্তব্য