kalerkantho


কাবাডির পাশে বসুন্ধরা

২১ এপ্রিল, ২০১৭ ০০:০০



কাবাডির পাশে বসুন্ধরা

লোগো উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফেডারেশনের সভাপতি এবং বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক, ফেডারেশনের সাধারণ সম্পাদক এবং অতিরিক্ত ডিআইজি হাবিবুর রহমান এবং বসুন্ধরা গ্রুপের উপদেষ্টা মেজর জেনারেল মোহাম্মদ মাহবুব হায়দার খান। ছবি : সৌজন্য

ক্রীড়া প্রতিবেদক : ক্রিকেট, ফুটবল, গলফের পর এবার কাবাডির পাশে দাঁড়িয়েছে বসুন্ধরা গ্রুপ। তাদের পৃষ্ঠপোষকতায় আগামী ২৩ এপ্রিল থেকে মিরপুর হোসেন শহীদ সোহরাওয়ার্দী স্টেডিয়ামে শুরু হচ্ছে স্বাধীনতা দিবস কাবাডির চূড়ান্ত পর্ব। ১০টি দল দুই গ্রুপে বিভক্ত হয়ে রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে খেলা হবে। দুই গ্রুপের শীর্ষ দুটি দল খেলবে সেমিফাইনালে। আর ফাইনাল হবে ২৭ এপ্রিল। ‘ক’ গ্রুপে আছে বিজিবি, সেনাবাহিনী, ফায়ার সার্ভিস, মৌলভীবাজার ও বরিশাল। ‘খ’ গ্রুপে খেলবে বাংলাদেশ পুলিশ, নৌবাহিনী, বিমানবাহিনী, জেল এবং দিনাজপুর। ফেডারেশন এ টুর্নামেন্ট শুরু করেছিল ইউনিয়ন পর্যায় থেকে।

বাংলাদেশ কাবাডি ফেডারেশনের নতুন অ্যাডহক কমিটি এ টুর্নামেন্টের মধ্য দিয়ে তাদের বর্ষপঞ্জিকা শুরু করতে যাচ্ছে। এর ধারাবাহিকতায় বছরে ১১টি ঘরোয়া আসর আয়োজন করবে ফেডারেশন। গতকাল লোগো উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত হয়ে এসব কথা জানান ফেডারেশনের সভাপতি এবং বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক। তিনি বলেছেন, ‘আমাদের মূল লক্ষ্য হচ্ছে প্রতিভাবান খেলোয়াড় খুঁজে নিয়ে বিদেশি কোচের তত্ত্বাবধানে দীর্ঘমেয়াদি প্রশিক্ষণের ব্যবস্থা করে কাবাডির হারানো জৌলুস ফিরিয়ে আনা। আর এ ক্ষেত্রে কেবল ফেডারেশনের একার পক্ষে কিছু করা সম্ভব নয়। এর জন্য চাই সমাজের ধনাঢ্য ব্যক্তিদের সহায়তা। বসুন্ধরা গ্রুপের উপদেষ্টা মেজর জেনারেল মোহাম্মদ মাহবুব হায়দার খানের মাধ্যমে প্রতিষ্ঠানের চেয়ারম্যানকে ধন্যবাদ জানাচ্ছি আমাদের এ উদ্যোগে সহায়তা দেওয়ায়। ’ অনুষ্ঠানে অন্যদের উপস্থিত ছিলেন ফেডারেশনের সাধারণ সম্পাদক এবং অতিরিক্ত ডিআইজি হাবিবুর রহমান এবং বসুন্ধরা গ্রুপের উপদেষ্টা মেজর জেনারেল মোহাম্মদ মাহবুব হায়দার খান।


মন্তব্য