kalerkantho


হারে আরো চাপে ওয়েঙ্গার

১৯ মার্চ, ২০১৭ ০০:০০



হারে আরো চাপে ওয়েঙ্গার

আর্সেনাল থেকে আর্সেন ওয়েঙ্গারের ‘এক্সিট’ চেয়ে ‘ওয়েক্সিট’ দাবি তুলে ক্ষুব্ধ সমর্থকরা মিছিল করেছে এমিরেটস স্টেডিয়ামের সামনে। ওয়েস্টব্রম উইচের সঙ্গে ম্যাচে সমর্থকরা দেখাল আরেক অভিনব কীর্তি! ‘নো কন্ট্রাক্ট, ওয়েঙ্গার আউট’ লেখা ব্যানার উড়েছে স্টেডিয়ামের ওপর, বিমানের সঙ্গে বেঁধে ওড়ানো এ ব্যানারটি দেখাতে যে বিস্তর পাউন্ড খরচা হয়েছে, সেটা বলাই বাহুল্য! আকাশে এমন ব্যানার, মাটিতে তো সেই প্রভাব পড়বেই! ওয়েস্টব্রমের কাছে ৩-১ গোলে হেরে এখন তাদের চারে থাকা নিয়েই টানাটানি।

ম্যাচের ১২তম মিনিটে ক্রেইগ ডসনের হেডে করা গোলে এগিয়ে যায় ওয়েস্টব্রম। ১৫তম মিনিটেই গ্র্যানিত জাকার অ্যাসিস্ট থেকে অ্যালেক্সিস সানচেসের গোলে সমতায় ফেরে আর্সেনাল। ১-১ সমতায় প্রথমার্ধ শেষের পর দ্বিতীয়ার্ধের গোড়ার দিকেই গোল করে এগিয়ে যায় ওয়েস্টব্রম। হ্যাল-রবসন কানুর বাঁ পায়ের শট থেকে ম্যাচের ৫৫ মিনিটে আসে দলকে এগিয়ে নেওয়া গোল। ৭৫তম মিনিটে ক্রেইগ ডসন ম্যাচে নিজের দ্বিতীয় ও ওয়েস্টব্রমের তৃতীয় গোলটি করলে কফিনে শেষ পেরেকটি পোঁতা হয়ে যায় আর্সেনালের। একই সঙ্গে হয়তো ভাগ্য নির্ধারিত হয়ে যায় ওয়েঙ্গারেরও। নিজের ভবিষ্যৎ নিয়ে শিগগিরই ঘোষণা দেবেন বলে ম্যাচ শেষে জানিয়েছেন গানার কোচও, ‘আমি জানি, ভবিষ্যতে কী করব আমি। সুতরাং শিগগিরই এ ব্যাপারে আপনারা জানতে পারবেন। ’ আর্সেনাল হারলেও স্টোক সিটির মাঠে ২-১ গোলের জয়ে শীর্ষস্থান আরো সুসংহত হয়েছে চেলসির।

 

লা লিগায় আরো এগিয়ে গেছে রিয়াল মাদ্রিদও। অ্যাথলেতিক বিলবাওয়ের মাঠ থেকে ২-১ গোলের জয় নিয়ে ফিরেছে জিনেদিন জিদানের শিষ্যরা। করিম বেনজিমার গোলে ২৫ মিনিটে এগিয়ে যায় রিয়াল। ৬৫ মিনিটে আদুরিজের লক্ষ্যভেদে সমতা ফেরায় বিলবাও। এর তিন মিনিট পরই বল জালে জড়িয়েছেন ক্যাসেমিরো। এ জয়ে বার্সেলোনার সমান ২৭ ম্যাচ খেলে পাঁচ পয়েন্ট এগিয়ে গেছে ‘মাদ্রিদের অভিজাত’রা। লাস পালমাস ১-০ গোলে হারিয়েছে ভিয়ারিয়ালকে। বুন্দেসলিগায় ডর্টমুন্ড ১-০ গোলে হারিয়েছে ইনগোলস্টাডকে। বিবিসি


মন্তব্য