kalerkantho


আজ যাচ্ছেন মাশরাফিরা

১৮ মার্চ, ২০১৭ ০০:০০



ক্রীড়া প্রতিবেদক : মাহমুদ উল্লাহকে নিয়ে কম নাটক হলো না শ্রীলঙ্কায়। ওয়ানডে স্কোয়াড থেকে তাঁর সম্ভাব্য বাদ পড়া নিয়ে উত্তপ্ত হয়ে উঠেছিল দেশের ক্রিকেটাঙ্গন। শেষ পর্যন্ত অভিজ্ঞ ওই ক্রিকেটারকে নিয়েই ঘোষণা করা হয়েছে স্কোয়াড। সীমিত ওভারের ক্রিকেট অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা এখন অপেক্ষায় মাহমুদের ফর্মে ফেরার। তাহলেই যে মাঠের বাইরের সব আলোচনা বন্ধ হয়ে যাবে!

শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্ট চলছে এখন। ওয়ানডে স্কোয়াডের সিংহভাগ সদস্যই তো এখন ওই দ্বীপদেশে। ১৬ জনের বাকি যে চার, সেই মাশরাফি, নুরুল হাসান, শুভাগত হোম ও সানজামুল ইসলাম আজ উড়ে যাচ্ছেন লঙ্কায়। কোচ চন্দিকা হাতুরাসিংহে বাজিয়ে দেখতে চেয়েছেন আরো দুজনকে। পেস বোলার আবুল হাসান ও সর্বশেষ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলা পেস বোলিং অলরাউন্ডার সাইফ উদ্দিনও তাই যাচ্ছেন শ্রীলঙ্কায়। কাল দলের সঙ্গে যোগ দেবেন তাঁরা। এরপর অনুশীলন ম্যাচে ভালো খেলতে পারলে ওয়ানডে স্কোয়াডে সুযোগ মিলতে পারে তাঁদেরও।

কাল ঢাকা লিগের দলবদল করতে এসে শ্রীলঙ্কার বিপক্ষে জমজমাট সিরিজের প্রত্যাশার কথা জানিয়ে যান মাশরাফি, ‘দুটি দলই ভালো। তবে নিজেদের মাঠে খেলার কারণে শ্রীলঙ্কা হয়তো কিছুটা এগিয়ে থাকবে। তবে ভালো খেললে সুযোগ থাকবে আমাদেরও। ’ বিতর্কের মধ্যে থাকা মাহমুদকে ফর্মে ফেরার তাগিদও দেন অধিনায়ক, ‘গত দুই বছরে ওয়ানডে, টি-টোয়েন্টিতে অনেকগুলো ম্যাচে রিয়াদ একা রান করে দলকে ভালো জায়গায় নিয়ে গেছে। সামর্থ্য নিয়ে তাই কোনো প্রশ্ন নেই। এবার শেষ পর্যন্ত রিয়াদ দলে আছে। ও নিশ্চয়ই ফর্মে ফেরার পথ খুঁজে বের করবে। এটি ওর দায়িত্ব। ’


মন্তব্য