kalerkantho


মুখোমুখি প্রতিদিন

সাকিব-মোসাদ্দেক এগিয়ে দিয়েছে বাংলাদেশকে

কলম্বো টেস্টের প্রথম ইনিংসে বাংলাদেশের ৪ উইকেট নিয়েছেন চায়নাম্যান বোলার লাকশান সান্দাকান। তৃতীয় দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে এসে জানালেন, সামনের দুটি দিন করতে হবে দারুণ কিছু। সেখানে উপস্থিত ছিলেন কালের কণ্ঠের প্রতিনিধিও

১৮ মার্চ, ২০১৭ ০০:০০



সাকিব-মোসাদ্দেক এগিয়ে দিয়েছে বাংলাদেশকে

প্রশ্ন : তৃতীয় দিন শেষে আপনার দল ৭৫ রানে পিছিয়ে, এখান থেকে কোনদিকে বাঁক নিতে পারে খেলার ভাগ্য?

 

লাকশান সান্দাকান : চতুর্থ দিনে আমাদের সত্যিই খুব ভালো ব্যাটিং করতে হবে। সামনের দুটি দিন আমাদের ভালো কিছু করতে হবে, কী করতে পারব সেটাই ম্যাচের ভাগ্য গড়ে দেবে।

 

প্রশ্ন : বাংলাদেশের ব্যাটিং কেমন মনে হলো?

সান্দাকান : আজ (কাল) তারা খুবই ভালো ব্যাটিং করেছে। উইকেট ধীরগতির হয়ে গিয়েছিল, সেখানেও তারা ভালো ব্যাটিং করেছে। সাকিব আর অভিষিক্ত খেলোয়াড়টি (মোসাদ্দেক) বড় রান করায় বাংলাদেশ সুযোগটা নিতে পেরেছে।

প্রশ্ন : চায়নাম্যান বোলিং খেলাটা কি ব্যাটসম্যানের জন্য কঠিন?

সান্দাকান : এটা আসলে ব্যাটসম্যানের ওপর নির্ভর করে। বাঁহাতি চায়নাম্যান বোলারকে খেলার খুব বেশি অভিজ্ঞতা যদি না থাকে, তাহলে কাজটা কঠিন বলেই আমার মনে হয়।

প্রশ্ন : উইকেট কেমন দেখছেন?

সান্দাকান : উইকেটটা একটু ধীরগতিরই। এখানে বল পুরনো হয়ে যাওয়ার পর পিচ থেকে খুব বেশি কিছু পাওয়া যায় না। এখানে অনেক ঘাম ঝরাতে হয় আর সাফল্য পেতে প্রচুর খাটতেও হয়। রঙ্গনা (হেরাথ) ও দিলরুয়ান (পেরেরা) ভালো জায়গায় বল ফেলেছেন, তাদের চাপে রেখেছেন।

এ কারণেই আমরা বাংলাদেশের ব্যাটসম্যানদের আউট করতে পেরেছি। সুরঙ্গাও ভালো বল করেছেন, তবে এটা তার মতো বোলারের জন্য আদর্শ উইকেট নয়। তবুও তিনি নিজের কাজটা ভালোভাবেই করেছেন।

প্রশ্ন : আজকের (কাল) বোলিং পরিকল্পনাটা কী ছিল?

সান্দাকান : আমরা চেয়েছিলাম তাদের শট খেলাটা আটকে ভুল করতে বাধ্য করতে। কিন্তু পিচের কোনো সাহায্য না পাওয়াতে আমাদের পরিকল্পনা বদলাতে হয় এবং আমরা মৌলিক বিষয়গুলোই করার চেষ্টা করে যেতে থাকি।

প্রশ্ন : ডানহাতি-বাঁহাতি ব্যাটসম্যানের জুটির বিপক্ষে বোলিং করাটা কি অসুবিধার ছিল?

সান্দাকান : ব্যাটসম্যানের স্ট্যান্স অনুযায়ী বারবার বোলিংয়ের ধরন বদল করাটা আমার জন্য একটু কঠিনই ছিল। বিশেষ করে আমার অ্যাকশনটা যখন ব্যতিক্রমধর্মী। তবে আমরা ব্যাটসম্যানের চাইতে বেশি মনোযোগী ছিলাম কোথায় বলটা ফেলব তা নিয়ে। আমি ভেবেছি, সোজা বল করলে কিছু একটা হবে। গুগলি, চায়নাম্যান...যেরকম বলই করি না কেন, আমি যদি বলটা জায়গামতো ফেলতে পারি, তাহলে আমি জানি যে আমার উইকেট পাওয়ার ভালো সুযোগ আছে। সামনে ডানহাতি না বাঁহাতি, তাতে কিছু এসে যায় না।

প্রশ্ন : কিছু ক্যাচ যে পড়ল!

সান্দাকান : ওসব খেলারই অংশ।


মন্তব্য