kalerkantho


মোনাকোয় থামলেন গার্দিওলা

১৭ মার্চ, ২০১৭ ০০:০০



মোনাকোয় থামলেন গার্দিওলা

ম্যানচেস্টার সিটিকে আটকে দিয়ে উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ আটে যেতে যে ন্যূনতম স্কোরলাইনটা দরকার ছিল, সেটাই করে ফেলল মোনাকো। প্রথম লেগে ইত্তেহাদ স্টেডিয়ামে তারা হেরেছিল ৫-৩ গোলে।

৫ গোল হজম করলেও প্রতিপক্ষের মাঠে ৩ গোল দেওয়ার সুবিধাটা দ্বিতীয় লেগে পুরোপুরি কাজে লাগিয়েছে লিওনার্দো জার্দিমের দল। তাতেই চ্যাম্পিয়নস লিগে দর্শক বনে গেলেন পেপ গার্দিওলা। প্রথমবারের মতো চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলো থেকে ছিটকে পড়ার অভিজ্ঞতা হলো ‘কোচ’ গার্দিওলার, চ্যাম্পিয়নস লিগের খেলা এখনো আর তিন প্রস্ত বাকি এবং গার্দিওলার দল খেলছে না—এমনটা হয়নি বার্সেলোনা ও বায়ার্ন মিউনিখ জমানায়।

ইংল্যান্ডে জোড়া গোল করে আসা রাদামেল ফালকাও চোটের কারণে খেলেননি এই ম্যাচে। তাতে কী, ম্যাচের প্রথম আধঘণ্টাতেই অ্যাডভান্টেজ নিয়ে নেয় মোনাকো, ৮ মিনিটে এমবাপে আর ২৯ মিনিটে ফাবিনহোর গোলে তারা এগিয়ে যায় ২-০তে। গোল পার্থক্য ৫-৫ হলেও প্রতিপক্ষের মাটিতে গোল করায় মোনাকো থাকে এগিয়ে। ৭১ মিনিটে লেরয় সানে গোল করলে ৬-৫ ব্যবধানে এগিয়ে যায় সিটি, কিন্তু মিনিট ছয়েক পরই তিমো বাকায়োকোর গোলে ৬-৬ করে ফেলে মোনাকো। শেষ বাঁশি পর্যন্ত থাকে এই সমতাই, প্রতিপক্ষের মাটিতে বেশি গোল করার সুবাদে দুই লেগ মিলিয়ে শেষ আটের টিকিট পেয়ে যায় ফরাসি দলটি। বুধবার রাতের অন্য ম্যাচে অ্যাতলেতিকো মাদ্রিদ গোলশূন্য ড্র করেছে বেয়ার লেভারকুসেনের সঙ্গে।

প্রথম লেগে ৪-২ গোলে এগিয়ে থাকায় অ্যাতলেতিকোই উঠেছে শেষ আটে। আজ বিকেল ৫টায় হবে কোয়ার্টার ফাইনালের ড্র। গোল ডটকম


মন্তব্য