kalerkantho


এবারও জ্যামাইকা তালাওয়াসে সাকিব

১২ মার্চ, ২০১৭ ০০:০০



ঘরের ছেলেকে ঘরে রেখে দিল জ্যামাইকা তালাওয়াস। গতকাল ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) ‘ড্রাফটে’ এক লাখ ১০ হাজার ডলারে সাকিব আল হাসানকে ধরে রেখেছে বর্তমান চ্যাম্পিয়নরা।

তবে দল পাননি চার বাংলাদেশি—তামিম ইকবাল, তাসকিন আহমেদ, মাহমুদ উল্লাহ ও এনামুল হক। গত বছর অনুপস্থিত থাকলেও ২০১৫ সালের সিপিএলে সেন্ট লুসিয়া জুকসের হয়ে খেলেছিলেন তামিম ইকবাল। তাঁকে কেউ না কেনায় একমাত্র বাংলাদেশি হিসেবে এবার সিপিএল খেলবেন সাকিব। আগামী ১ আগস্ট থেকে ৯ সেপ্টেম্বর পর্যন্ত চলবে এবারের টুর্নামেন্ট।

সাকিবের জ্যামাইকার অধিনায়ক হিসেবে যথারীতি থাকছেন ড্যারেন সামি। বিদেশিদের মধ্যে আরো রয়েছেন কুমার সাঙ্গাকারা, ইমাদ ওয়াসিম ও মোহাম্মদ সামি। সিপিএলের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ ১২৩৮ রান করা লেন্ডল সিমন্সকে সর্বোচ্চ এক লাখ ৬০ হাজার ডলারে কিনেছে জ্যামাইকা। গত আসরে মাত্র ৩০ হাজার ডলারে খেলেছিলেন উইকেটরক্ষক ব্যাটসম্যান চেডউইক ওয়ালটন। এবার তিনগুণেরও বেশি দাম এক লাখ ১০ হাজার ডলারে এই ক্যারিবীয়কে দলে ভিড়িয়েছে অ্যামাজন ওয়ারিয়র্স।

আফগানিস্তানের দুই ক্রিকেটার মোহাম্মদ নবি ও রশিদ খান প্রথমবারের মতো খেলতে যাচ্ছেন সিপিএল। ৯০ হাজার ডলারে নবিকে কিনেছে সেন্ট কিটস অ্যান্ড নেভিস পেট্রিয়টস আর ৬০ হাজার ডলারে রশিদ খানকে গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স। এই দুজন এবার খেলবেন আইপিএলেও। তবে আইপিএলে ১২ কোটি রুপিতে বেঙ্গালুরু রয়্যাল চ্যালেঞ্জার্স ইংলিশ পেসার টাইমাল মিলসকে কিনলেও সিপিএলে দল পাননি তিনি। তেমনি একসময় ওয়ানডের দ্রুততম সেঞ্চুরি করা কোরে অ্যান্ডারসনকেও কেনেনি কোনো দল। ক্রিকইনফো


মন্তব্য