kalerkantho


শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ

১২ মার্চ, ২০১৭ ০০:০০



শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক : প্রয়োজন ফুরানোর পর তাঁদের স্টিকে গোলের মহোৎসব! ওয়ার্ল্ড হকি লিগের দ্বিতীয় রাউন্ডের এ টুর্নামেন্টে সেমিফাইনালের স্বপ্ন দেখা বাংলাদেশ গতকাল ৯-০ গোলে উড়িয়ে দিয়েছে শ্রীলঙ্কাকে। এই জয়ে স্বাগতিকদের অন্তত ষষ্ঠ স্থান নিশ্চিত হয়েছে।

এটাও ভালো যে, ক্রিকেটে শ্রীলঙ্কার কাছে হতাশার হারের দিনে তারা বড় জয় উপহার দিয়েছে। আজ তারা পঞ্চম স্থান নির্ধারণী ম্যাচে ঘানার মুখোমুখি হবে।

হকির র্যাংকিংয়ে শ্রীলঙ্কার চেয়ে এগিয়ে বাংলাদেশ। মওলানা ভাসানী স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকে সেই আগুয়ানদের দাপট অব্যাহত। মিডফিল্ডার মিলন হোসেন করেছেন তিন গোল। জোড়া গোল এসেছে ডিফেন্ডার মামুনুর রহমান ও ফরোয়ার্ড আরশাদ হোসেনের স্টিক থেকে। বাকি দুই গোল করেছেন অধিনায়ক রাসেল মাহমুদ জিমি ও মইনুল ইসলাম। এই বড় জয়ের পর আয়োজকদের খুশি হওয়ার তেমন কিছু নেই। কারণ স্বাগতিক দলের জার্মান কোচ অলিভার কার্টজ রোডম্যাপ সাজিয়েছিলেন সেমিফাইনালের।

সেটা যে এভাবে মুখ থুবড়ে পড়ে জার্মান কোচের কার্যকারিতাকে প্রশ্নের মুখে ফেলে দেবে, কেউ ভাবেনি। আজ কঠিন প্রতিপক্ষ ঘানার মুখোমুখি হবে তারা। প্রস্তুতি ম্যাচে তাদের বিপক্ষে তেমন ভালো করতে পারেনি বাংলাদেশ, একটি জয়, একটি হার ও অন্যটি ড্র। এই ম্যাচ জিতলে পঞ্চম হবে বাংলাদেশ। ২০১৫ সালে সর্বশেষ আসরে ইউক্রেনের কাছে হেরে ষষ্ঠ হয়েছিল বাংলাদেশ।

এদিকে টুর্নামেন্টের দুই সেরা দল ফাইনালে উঠেছে গতকাল। সেমিফাইনালে মালয়েশিয়া ৫-০ গোলে মিসরকে হারিয়ে ফাইনালে উঠেছে। অন্য সেমিতে ৫-১ গোলে ওমানকে হারিয়ে ফাইনালে উঠেছে চীন। ফাইনালে আজ বিকেল ৪টায় মুখোমুখি মালয়েশিয়া ও চীন। একই দিনে তৃতীয় স্থান নির্ধারণী ম্যচ খেলবে মিসর ও ওমান।


মন্তব্য