kalerkantho


হোয়াইটওয়াশ ওয়েস্ট ইন্ডিজ

১১ মার্চ, ২০১৭ ০০:০০



হোয়াইটওয়াশ ওয়েস্ট ইন্ডিজ

সরাসরি ২০১৯ বিশ্বকাপ খেলার পথটা আরো কঠিন হলো ওয়েস্ট ইন্ডিজের। পরশু ইংল্যান্ডের কাছে ১৮৬ রানে হেরে তিন ম্যাচ সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে ক্যারিবীয়রা। নিজেদের মাটিতে সবচেয়ে বেশি রানের ব্যবধানে এই হারে ওয়ানডে র্যাংকিংয়ের ৯-এ থাকা দলটি হারিয়েছে ২ রেটিং পয়েন্ট। তাদের পয়েন্ট ৮৪, পাকিস্তানের ৮৯ আর সাতে থাকা বাংলাদেশের ৯১। এ বছরের ৩০ সেপ্টেম্বরের আগে সেরা আটে পৌঁছতে না পারলে প্রথম দুই আসরের বিশ্ব চ্যাম্পিয়নদের খেলতে হবে বাছাই পর্ব।

গত পরশু ব্রিজটাউনে অ্যালেক্স হেলসের ১১০ ও জো রুটের ১০১-এ প্রথমে ব্যাট করতে নেমে ইংল্যান্ড অলআউট হয়েছিল ৩২৮ রানে। জবাবে ৩৯.২ ওভারে মাত্র ১৪২ রানে গুটিয়ে যায় স্বাগতিকরা। জোনাথন কার্টারের ব্যাট থেকে আসে সবচেয়ে বেশি ৪৬ রান। সমান ৩টি করে উইকেট ক্রিস ওকস ও লিয়াম প্লাঙ্কেটের। ১৮৬ রানের এই হারে দেশের মাটিতে প্রথমবার ইংল্যান্ডের কাছে হোয়াইটওয়াশ হলো ক্যারিবীয়রা। আর ২০০৩ সালে বাংলাদেশের পর এই প্রথমবার কোনো দলকে হোয়াইটওয়াশ করল ইংল্যান্ড।

সংক্ষিপ্ত স্কোর

ইংল্যান্ড : ৫০ ওভারে ৩২৮ (হেলস ১১০, রুট ১০১; জোসেপ ৪/৭৬, হোল্ডার ৩/৪১)। ওয়েস্ট ইন্ডিজ : ৩৯.২ ওভারে ১৪২ (কার্টার ৪৬, জোসেপ ২২*; ওকস ৩/১৬, প্লাঙ্কেট ৩/২৭)। ফল : ইংল্যান্ড ১৮৬ রানে জয়ী। সিরিজ : ইংল্যান্ড ৩-০ ব্যবধানে জয়ী


মন্তব্য