kalerkantho


স্বপ্নভঙ্গ হকিতে

১০ মার্চ, ২০১৭ ০০:০০



স্বপ্নভঙ্গ হকিতে

ক্রীড়া প্রতিবেদক : ওমানের বিপক্ষে হেরেই বাংলাদেশ প্রত্যাশার পিঠে ছুরি বসিয়েছে। কাল মিসরের বিপক্ষে ছিল তাদের সেই দায় শোধের সুযোগ। কিন্তু কিসের কী। ওয়ার্ল্ড হকি লিগে রাসেল মাহমুদের দল টুর্নামেন্টের আর সব ম্যাচের মতো অনুজ্জ্বল হয়ে থাকল এই ম্যাচেও। ব্যর্থতার ষোলকলা পূর্ণ ৫-১ গোলের বড় হারে। তাতে সেমিফাইনালেও ওঠা হলো না ঘরের এই আসরে।

বাংলাদেশ দ্বিতীয় কোয়ার্টারের শুরুতেই পিছিয়ে পড়ে ২-০ গোলে। অষ্টম মিনিটেই পেনাল্টি আদায় করে মামদুহ মাহমুদ মিসরকে প্রথম এগিয়ে দেন। ১৭ মিনিটে বাংলাদেশ ডিফেন্ডারদের নিষ্ক্রিয়তার সুযোগে আমর সাইদ করেন ২-০। এই কোয়ার্টারের শেষ মিনিটে মইনুল ইসলাম ফিল্ড গোল করে বাংলাদেশের ম্যাচে ফেরার আশা জাগিয়েছিলেন। কিন্তু তৃতীয় কোয়ার্টারের শুরু থেকেই আবার সেই মিসরের আধিপত্য।

স্কিল, ফিটনেসে বাংলাদেশের খেলোয়াড়দের তাঁরা পেছনে ফেলছিলেন ওয়ান-অন-ওয়ান পরিস্থিতিতে। বাংলাদেশ দলের তারকা খেলোয়াড় রাসেল মাহমুদ হাফ ফিট হয়ে মাঠে নেমেছিলেন। পুরো ম্যাচ তিনি প্রায় অদৃশ্য হয়েই রইলেন। ফলে খেলা তৈরির মতো কেউ থাকল না। চতুর্থ কোয়ার্টারে মিসর ব্যবধান ৪-১ করে। আমর সাইদ গোলরক্ষক জাহিদ হোসেনের দুই পায়ের মাঝখান দিয়ে বল পাঠান জালে। এর মধ্যে পিসির সুযোগ পেয়েও স্বাগতিকরা তা কাজে লাগাতে পারেনি। ৫৫ মিনিটে কোনাকুনি হিটে মোহাম্মদ হাসান করেছেন ৫-১। আশ্চর্যজনকভাবে কোচ অলিভার কার্টজ এই ব্যর্থতার দায় নিতে চাননি। পরোক্ষে তিনি ফেডারেশনকেই দুষেছেন প্রস্তুতির জন্য দলকে বিদেশ সফরে পাঠাতে না পারায়।


মন্তব্য