kalerkantho


শিরোপার আরো কাছে চেলসি

৮ মার্চ, ২০১৭ ০০:০০



শিরোপার আরো কাছে চেলসি

টটেনহাম হটস্পার জিতেছে, জিতেছে ম্যানচেস্টার সিটি। এমনকি চরম অধারাবাহিক লিভারপুলেরও জয়ের হাসি এ রাউন্ডে।

এবার চেলসি হারলেই হয়! ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা লড়াইয়ে তাহলে উত্তেজনা ফেরে খানিকটা।

কিন্তু ‘ব্লু’দের কী দায় লিগ জমিয়ে দেওয়ার? পরশু বরং আরেক পেশাদার পারফরম্যান্সে ওয়েস্ট হাম ইউনাইটেডকে ২-১ গোলে হারায় তারা। তাতে টেবিল শীর্ষে আবার তারা এগিয়ে গেল ১০ পয়েন্টে। বেশ কিছু দিন ধরেই তো মনে হচ্ছে, আন্তনিও কন্তের দলের ইংলিশ লিগ জয় কেবল সময়ের ব্যাপার। সেই সময়টাও খুব দ্রুত নিজেদের কাছে নিয়ে আসার প্রতিশ্রুতি চেলসির পরশুর পারফরম্যান্সে।

অথচ লন্ডন-ডার্বি বলে এই ম্যাচের আবহে ছিল রোমাঞ্চকর লড়াইয়ের প্রতিশ্রুতি। অক্টোবরে নিজেদের এই মাঠে চেলসিকে হারিয়ে ইএফএল কাপ থেকে বিদায় করে দেয় ওয়েস্ট হাম। কিন্তু পরশুর ম্যাচে এর পুনরাবৃত্তির ছিটেফোঁটা সম্ভাবনাও জাগাতে পারেনি স্বাগতিকরা। বলা ভালো, চেলসি সে সুযোগ দেয়নি।

২৫তম মিনিটে বিধ্বংসী এক কাউন্ডার অ্যাটাকে এডেন হ্যাজার্ড এগিয়ে নেন কন্তের দলকে। ৫০তম মিনিটে ডিয়েগো কস্তার গোলে এক রকম নিশ্চিত হয়ে যায় জয়। খেলার তখনো ৪০ মিনিটের ওপর বাকি, তবু! এমনই দাপট নিয়ে খেলছিল চেলসি! অতিরিক্ত সময়ে মানুয়েল লানজিনির গোলটি ওয়েস্ট হামের জন্য শুধুই সান্ত্বনার।

এ জয়ে ২৭ খেলায় ৬৬ পয়েন্ট হলো চেলসির। দ্বিতীয়তে থাকা টটেনহামের পয়েন্ট ৫৬। গত মৌসুমে দূরে সরে যাওয়া শিরোপা এখন তাই চেলসির দৃষ্টিসীমায়।   পরশু হেরে যাওয়া ওয়েস্ট হাম ২৭ খেলায় ৩৩ পয়েন্ট নিয়ে আছে টেবিলের একাদশ স্থানে।

স্প্যানিশ লিগে এ মৌসুমে রিয়াল মাদ্রিদ, বার্সেলোনার সঙ্গে অনেকটা সময়জুড়ে টক্কর দিচ্ছিল সেভিয়া। কিন্তু সাম্প্রতিক সময়ে পিছিয়ে পড়ছে ক্রমশ। পরশু আলাভেসের সঙ্গে ১-১ গোলে ড্র করে পিছিয়ে যায় আরো। ২৬ খেলায় ৫৬ পয়েন্ট নিয়ে টেবিলের ৩ নম্বরে সেভিয়া। ২৫ খেলায় ৫৯ পয়েন্ট নিয়ে রিয়াল দ্বিতীয়তে এবং ২৬ খেলায় ৬০ পয়েন্ট নিয়ে বার্সা রয়েছে শীর্ষে। এএফপি


মন্তব্য