kalerkantho


ম্যাচ শেষে কোহলির বিস্ফোরণ

৮ মার্চ, ২০১৭ ০০:০০



ম্যাচ শেষে কোহলির বিস্ফোরণ

সেই ‘মাঙ্কিগেট’ থেকে মাঠে এবং মাঠের বাইরে যুযুধান প্রতিপক্ষ ভারত আর অস্ট্রেলিয়া। এ সিরিজেও পাল্লা দিয়ে চলছে নিন্দামন্দ। গতকাল বেঙ্গালুরুর মাঠে এবং মাঠের বাইরেও তা চলমান। অসাধারণ জয়ের পর সংবাদ সম্মেলনে এসে যেমন ঘুরিয়ে নিজের কাউন্টারপার্টকে ‘প্রতারক’ বলতে ছাড়েননি ভারত অধিনায়ক বিরাট কোহলি।

মনের সব ক্ষোভ উগরে দেওয়ার জন্য অবশ্য এর চেয়ে ভালো উপলক্ষ পেতেনও না কোহলি। আম্পায়ার এলবিডাব্লিউ দেওয়ার পর ‘রিভিউ’ নেওয়া ঠিক হবে কি না, সেটি নিশ্চিত হতে ড্রেসিংরুমের দিকে তাকিয়েছিলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভ স্মিথ, যা আইনসিদ্ধ নয়। সেই প্রসঙ্গ টেনে ম্যাচ-পরবর্তী সংবাদ সম্মেলনে কোহলি ক্ষোভ উগরেছেন, ‘আম্পায়ারের দিকে পেছন ঘুরতেই বুঝতে পেরেছিলাম ও (স্মিথ) কী করতে যাচ্ছে। আম্পায়ারের চোখকেও ফাঁকি দিতে পারেনি। শুধু আজই নয়, আমার ব্যাটিংয়ের সময় আরো দুইবার এটা করেছে ওরা। সেগুলো আম্পায়ার খেয়াল করেননি। ’ ম্যাচ রেফারি ক্রিস ব্রড অবশ্য জানিয়েছেন, গতকালই প্রথম সিদ্ধান্ত নেওয়ার আগে ড্রেসিংরুমের ‘সাহায্য’ চেয়েছিলেন স্মিথ।

এটা তো প্রকারান্তরে প্রতারণা। কোহলি অবশ্য সরাসরি সে রকম কিছু বলেননি, ‘আমি কোনো শব্দ উচ্চারণ না করেও বলব আচরণটা সে রকম কিছুই। আমি কখনো মাঠে এমন কিছু করব না। ’ স্মিথ নিজে অবশ্য ঘটনাটিকে ক্ষণিকের বিভ্রম বলে পাশ কাটিয়ে গেছেন। প্রতিপক্ষের এ ব্যাখ্যায় মোটেও সন্তুষ্ট নন কোহলি, ‘এমন বিভ্রম একবার হতে পারে, প্রথম ইনিংসে ব্যাটিংয়ের সময় আমার যেমনটা হয়েছিল। কিন্তু তিন দিন ধরে একই ভুল কী করে হয়?’ এসএমএইচ


মন্তব্য