kalerkantho


ধস সামলে সিরিজ ইংল্যান্ডের

৭ মার্চ, ২০১৭ ০০:০০



ধস সামলে সিরিজ ইংল্যান্ডের

ওয়ানডেতে ২২৫ কঠিন কোনো চ্যালেঞ্জ নয়। অ্যান্টিগায় সেটাই পাহাড় হয়ে দাঁড়িয়েছিল ইংল্যান্ডের সামনে। ১ উইকেটে ৮৭ থেকে আকস্মিক ১২৪ রানে ৬ উইকেটে পরিণত হয় তারা। তবে বিপর্যয় সামলে জো রুট আর ক্রিস ওকসের দৃঢ়তায় শেষ পর্যন্ত ম্যাচটি ৪ উইকেটে জিতেছে ইংল্যান্ড। অবিচ্ছিন্ন ১০২ রানের জুটি গড়ে রুট ৯০ আর ওকস অপরাজিত ছিলেন ৬৮ রানে। তাতে ২-০ ব্যবধানে তিন ম্যাচের সিরিজ জয় নিশ্চিত হয়ে গেছে এউইন মরগানের দলের।

২২৬ রানের লক্ষ্যে দ্বিতীয় বলেই শেনন গ্যাব্রিয়েল ফেরান স্যাম বিলিংসকে। এরপর দ্বিতীয় উইকেটে জেসন রয় ও জো রুটের ৮৬ রানের জুটিতে মনে হচ্ছিল সহজে জিততে যাচ্ছে ইংল্যান্ড। অ্যাশলি নার্স ৫২ করা রয়কে ফিরিয়ে জুটিটা ভাঙলে ম্যাচে ফেরে ক্যারিবীয়রা। অ্যান্টিগার ধীরগতির উইকেটের ফায়দা নিয়ে দুই স্পিনার নার্স ও দেবেন্দ্র বিশু ১২৪ রানে ৬ উইকেটে পরিণত করেন সফরকারীদের। ১৬ রানের ব্যবধানে ৪ উইকেট হারিয়ে বসে তারা।

নার্স ৩টি আর বিশু নেন ২ উইকেট। সেসময় রুটের ব্যাটের কানায় লেগে দুটি ক্যাচ অল্পের জন্য মিস না হলে অন্য রকমও হতে পারত ম্যাচের ফল। সেই রুটই ১২৭ বলে ৩ বাউন্ডারিতে ৯০ রানে অপরাজিত থেকে ৮ বল বাকি থাকতে জয় এনে দেন ইংল্যান্ডকে। ৮৩ বলে ৫ বাউন্ডারি ২ ছক্কায় ৬৮ রানে অপরাজিত থেকে তাঁকে যোগ্য সঙ্গ দিয়েছেন ক্রিস ওকস। ৩ ওভার করে চোটে পড়া পেসার শেনন গ্যাব্রিয়েলের বল করতে না পারাটা বেশ ভুগিয়েছে ওয়েস্ট ইন্ডিজকে।

৯ মার্চ ব্রিজটাউনে আনুষ্ঠানিকতার শেষ ম্যাচে মুখোমুখি হবে দুদল। ক্রিকইনফো

ওয়েস্ট ইন্ডিজ : ৪৭.৫ ওভারে ২২৫ (জেসন ৫০, ব্রাথওয়েট ৪২, কার্টার ৩৯; প্লাংকেট ৩/৩২, ফিন ২/৩৮, রশিদ ২/৫৩)।

ইংল্যান্ড : ৪৮.২ ওভারে ২২৬/৬ (রুট ৯০*, ওকস ৬৮*, জেসন ৫২; নার্স ৩/৩৪, বিশু ২/৪৩, গ্যাব্রিয়েল ১/১৭)।

ফল : ইংল্যান্ড ৪ উইকেটে জয়ী।

ম্যাচসেরা : জো রুট।


মন্তব্য