kalerkantho


অনেক আশার সিরিজ শুরু

সিরিজটা কঠিন হবে

৭ মার্চ, ২০১৭ ০০:০০



সিরিজটা কঠিন হবে

নিয়মিত অধিনায়ক ছিটকে পড়ায় বাংলাদেশের বিপক্ষে বোলিংয়ের সঙ্গে শ্রীলঙ্কা দলকেও নেতৃত্ব দিতে হচ্ছে রঙ্গনা হেরাথকে। তাই বলে ঘাবড়ে যাননি বাঁহাতি এ স্পিনার, উল্টো নিজের দলকে নিয়ে আত্মবিশ্বাসই ঝরিয়েছেন কণ্ঠে

 

অধিনায়কত্বের চ্যালেঞ্জ...

জিম্বাবুয়ে থেকে ফেরার সময়ই বলেছিলাম যে এ সিরিজটা চ্যালেঞ্জিং হবে। খুব কঠিন সিরিজ হবে। তবে আমি নিশ্চিত ছেলেরা তাদের সবটুকু উজাড় করে দেবে এবং এ নিয়ে আমার মনে কোনো দ্বিধা নেই।

 

প্রস্তুতি ম্যাচ...

বাংলাদেশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে আমরা ভালোই করেছি। সে কারণেই আমি আত্মবিশ্বাসী। দিমুথ করুণারত্নে এবং দীনেশ চান্ডিমাল দুর্দান্ত ব্যাটিং করে ফর্মে ফিরেছে। আমি নিশ্চিত টেস্টেও ওরা সর্বাত্মক চেষ্টা করবে। এটা আমার জন্য খুবই স্বস্তির।

 

একাদশ...

শুধু এটুকু বলতে পারি যে উপুল থারাঙ্গা টপ অর্ডারে ব্যাটিং করবে। তবে চূড়ান্ত একাদশ এখনো ঠিক করিনি।

কাল শেষবার উইকেট দেখে সিদ্ধান্ত নেব।

 

উইকেট...

উইকেট দেখে তো ভালোই মনে হচ্ছে। তবে এটা নিশ্চিত যে, শেষদিকে এ উইকেটে স্পিনাররা রাজত্ব করবে।

 

তিন স্পিনার...

তিন স্পিনার খেলোনোর বিষয়ে এখনো চূড়ান্ত কোনো সিদ্ধান্ত হয়নি। ওই যে বললাম, আগে শেষবার উইকেট দেখে নেই।

 

তিন নম্বর ব্যাটসম্যান...

তিন নম্বরে কুশল (পেরেরা) খেলতে পারে। তবে সেটাও এখন নিশ্চিত করে বলতে পারছি না।

 

বাংলাদেশের স্পিন আক্রমণ...

উইকেট স্পিন সহায়ক হলে বাংলাদেশও সুবিধা পাবে। আমি নিশ্চিত ওরাও ভালো পরিকল্পনা নিয়ে মাঠে নামবে। ওদের সাকিব ও তাইজুল খুব ভালো স্পিনার।

 

প্রতিপক্ষ...

গতবার এই গলেই বাংলাদেশ অনেক রান করেছিল। আমরাও রান করেছিলাম। মুশফিক ডাবল সেঞ্চুরি আর আশরাফুল ১৯০ করেছিল। তবে কলম্বোয় পরের টেস্টটি আমরা দাপটেই জিতেছিলাম। আমি ওই আত্মবিশ্বাসটা সঙ্গে নিয়েই গলে নামব।

 

প্রতিপক্ষের কোচিং স্টাফ...

বাংলাদেশের কোচিং স্টাফে বেশ কয়েকজন শ্রীলঙ্কান আছে। নিঃসন্দেহে এ থেকে অনেক সুবিধা পাবে বাংলাদেশ। কারণ ওরা (কোচিং স্টাফ) আমাদের খেলোয়াড়দের শক্তি আর দুর্বলতার অনেক কিছুই জানে। তবে এটা আরেকটা নতুন ম্যাচ। সেভাবেই তৈরি হয়ে মাঠে নামছি আমরা। শেষমেশ যে দল ভালো ক্রিকেট খেলবে, জিতবে তারাই।

 

ম্যাচের নিয়ন্ত্রক...

সবটাই নির্ভর করছে উইকেটের আচরণের ওপর। প্রথম দুই-তিন দিন ব্যাটসম্যানরা ভালো সহায়তা পাবে। তবে ঠিকঠাক বোলিং করলে বোলারদেরও সাফল্য পাওয়ার সুযোগ রয়েছে।

 

বাড়তি দায়িত্ব...

অধিনায়কত্ব বাড়তি দায়িত্ব তো বটেই। আমিও জানি আমাকে বাড়তি দায়িত্ব নিয়ে খেলতে হবে। একজন খেলোয়াড় এবং অধিনায়ক হিসেবে নিজের সর্বোচ্চটা দেওয়ার চেষ্টা করব।


মন্তব্য