kalerkantho


বার্সোলোনার জার্সিতে রোনালদিনহো

৫ মার্চ, ২০১৭ ০০:০০



বার্সোলোনার জার্সিতে রোনালদিনহো

পরের পাড়ায় গিয়ে বাহাদুরি দেখিয়ে টুপিখোলা সালাম পাওয়া! সাহস তো বোধহয় একেই বলে। বুকে সেটা ছিল রোনালদিনহোর। সান্তিয়াগো বার্নাব্যুতে গিয়ে রিয়াল মাদ্রিদকে ৩-০ গোলে হারিয়ে আসা ম্যাচে জোড়া গোল, রিয়ালের দর্শকের ‘স্ট্যান্ডিং ওভেশন’—এইটুকুই একজন ফুটবলারকে কিংবদন্তি করে তুলতে যথেষ্ট। রোনালদিনহোর আরো অনেক কিছুই ছিল। তাই তো কিছুদিন আগে রোনালদিনহোকে বার্সেলোনা বিশেষ দূত বানিয়েছে। এখন কাতালানদের হয়ে ফের মাঠেও নামবেন গাউচো! বার্সেলোনা লেজেন্ডস দলের হয়ে রিয়ালের কিংবদন্তিদের নিয়ে গড়া দলের বিপক্ষে একটি প্রদর্শনী ম্যাচে মাঠে নামবেন রোনালদিনহো। বার্সা লেজেন্ডসের হয়ে এটাই হবে রোনালদিনহোর প্রথম ম্যাচ।

২৮ এপ্রিল, লেবাননের বৈরুতে, স্পোর্টস সিটি স্টেডিয়ামে হবে বার্সা ও রিয়াল মাদ্রিদ—দুই চির প্রতিদ্বন্দ্বীর কিংবদন্তিদের ম্যাচ। ‘লেজেন্ডস এল ক্লাসিকো’। অনেক দিন যাঁরা বার্সেলোনার জার্সি গায়ে সমর্থকদের আনন্দ দিয়েছেন, অবসরের পর তাঁদের কিছুটা খেলার সুযোগ করে দেওয়ার পাশাপাশি তাঁদের মাধ্যমে বার্সেলোনার বৈশ্বিক প্রচারণা চালানোর উদ্দেশ্যেই গত বছরের এপ্রিলে মেক্সিকোয় গঠন করা হয় ‘বার্সা লেজেন্ডস’ দল।   ২৮ এপ্রিল লেবাননে রিয়াল মাদ্রিদের সঙ্গে ম্যাচেই শেষ নয়, ৩০ জুন ন্যু ক্যাম্পে ম্যানচেস্টার ইউনাইটেডের লেজেন্ডস দলের বিপক্ষেও খেলবে বার্সেলোনা লেজেন্ডস।

দলের কোচ করা হয়েছে হোসে মারিও বাকেরোকে। দলে রোনালদিনহো ছাড়াও রিস্টো স্টইচকভ, ভিতর বাইয়া, পোপেস্কু, রোনাল্ড ডি বোরের মতো খেলোয়াড়রাও থাকবেন বলে আশা করছেন আয়োজকরা। এফসিবি


মন্তব্য