kalerkantho


ড্র করল ম্যানইউ লিস্টারের জয়

৫ মার্চ, ২০১৭ ০০:০০



ড্র করল ম্যানইউ লিস্টারের জয়

খেলা নিজেদের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে। প্রতিপক্ষ বোর্নমাউথ, যারা মৌসুম শেষে অবনমন এড়াতে পারলেই খুশি।

কালকের এই ম্যাচের প্রথমার্ধের শেষ মুহূর্তে অ্যান্ড্রু সারমানের লাল কার্ডে যে দলটি হয়ে যায় ১০ জনের। একজন বেশি নিয়ে পুরো ৪৫ মিনিট সময় স্বাগতিকদের হাতে। সেই দ্বিতীয়ার্ধে আবার পেনাল্টিও পেয়ে যায় তারা।

তবু পারেনি জিততে। বোর্নমাউথের সঙ্গে ১-১ গোলে ড্র করে হোসে মরিনহোর দল। তাতে পয়েন্ট টেবিলের শীর্ষ চারে থেকে আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লিগ খেলার স্বপ্নে বড় ধাক্কা খেল ম্যানইউ।

দিন কয়েক আগে ইংলিশ লিগ কাপ জেতার পর ম্যানইউ ক্যাম্পের মেজাজও ছিল ফুরফুরে। কিন্তু ওই ফাইনালের নায়ক জ্লাতান ইব্রাহিমোভিচ কাল হয়ে যান খলনায়ক। ভুলে যাওয়ার মতো এক ম্যাচ খেলেন সুইডিশ স্ট্রাইকার।

২৩ মিনিটে মার্কোস রোহোর গোলে ম্যানইউর এগিয়ে যাওয়ার পর ৪০ মিনিটে পেনাল্টি থেকে বোর্নমাউথের জোসুয়া কিংয়ের সমতা ফেরানোই তাই হয়ে থাকে ম্যাচের ফল। বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার পল পগবা ইনজুরি সময়ে বারদুয়েক গোলের সুযোগ মিস করলে জেতা আর হয়নি মরিনহোর দলের।

সন্দেহটা ক্রমেই সত্যি হচ্ছে তাহলে! ক্লাউদিও রানিয়েরি নেতৃত্ব হারিয়েছিলেন ড্রেসিং রুমে, খেলোয়াড়রা চলে গিয়েছিলেন তাঁর বিরুদ্ধে। না হলে এই লিস্টার এভাবে ঘুরে দাঁড়ায়! প্রিমিয়ার লিগে এই বছর প্রথম জয়ের দেখা পেতে যাদের অপেক্ষা ছিল ফেব্রুয়ারির শেষ পর্যন্ত, তারাই কিনা জিতে গেল পর পর দুই ম্যাচ। হাল সিটির সঙ্গে ৩-১ গোলে জিতেছে লিস্টার। লিস্টারের হয়ে গোল করেছেন ক্রিস্টিয়ার ফুচস, রায়াদ মাহরেজ আর টম হাডলস্টোন। সোয়ানসি ৩-২ গোলে হারিয়েছে বার্নলিকে, দারুণ রোমাঞ্চকর ম্যাচে সাউদাম্পটন ৪-৩ গোলে হারিয়েছে ওয়াটফোর্ডকে আর স্টোক সিটি ২-০ গোলে হারিয়েছে মিডলসবরোকে। মৌসুমের প্রথম ম্যাচে সান্ডারল্যান্ডকে হারিয়ে শুরু হয় পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি জমানা। ওখান থেকেই শুরু লিগের প্রথম টানা ছয় ম্যাচের জয়ধারা। বার্সেলোনার হয়ে স্পেন, বায়ার্ন মিউনিখের হয়ে জার্মানি জয়ের পর ম্যানসিটির হয়ে তাঁর ইংল্যান্ড জয়কে তাই মনে হচ্ছিল কেবলই সময়ের ব্যাপার। আজ যখন লিগে আবার সান্ডারল্যান্ডের মুখোমুখি হচ্ছে গার্দিওলার দল, অবস্থাটা সে রকম নেই আর। চেলসির বরং লিগ শিরোপা জয় নিশ্চিত হয়ে গেছে এক রকম। অন্য প্রতিদ্বন্দ্বীদের সঙ্গে ম্যানসিটিকে লড়তে হবে সেরা চারের জন্য। আজ জিতলে সে পথে অনেকটা এগিয়ে যাবে তারা। গোল ডটকম


মন্তব্য