kalerkantho


রিয়ালের ড্রয়ে শীর্ষে বার্সা

৩ মার্চ, ২০১৭ ০০:০০



বিকেলের ম্যাচে ন্যু ক্যাম্পে গোলোৎসব করল বার্সা। স্পোর্তিং গিহনকে হারাল ৬-১ গোলে। ঠিক পরপরই শুরু হওয়া রিয়াল মাদ্রিদ-লাস পালমাস ম্যাচে জিনেদিন জিদানের দলের প্রায় নাভিশ্বাস ওঠার অবস্থা। গ্যারেথ বেলের লাল কার্ডের পর ৩-১ গোলে পিছিয়ে পড়া রিয়াল শেষ পর্যন্ত যে হার এড়িয়েছে সেটিই অবিশ্বাস্য। তবে এই ধাক্কায় লা লিগার শিরোপা দৌড়ে বাঁক বদল হয়ে গেছে। ১ পয়েন্টে রিয়ালকে পেছনে ফেলে শীর্ষে এখন বার্সা।

লিগের সেই প্রথম সপ্তাহের পর আবার শীর্ষে ফিরল কাতালানরা। যদিও লস ব্ল্যাংকোদের চেয়ে এক ম্যাচ বেশি খেলেছে তারা। তাতে লা লিগার শিরোপা লড়াই আবার জমে উঠেছে বলাই যায়। বার্সা এদিন গিহনের বিপক্ষে একরকম হেসে-খেলে জিতেছে। নবম মিনিটে লিওনেল মেসিকে দিয়ে গোলোৎসবের শুরু।

২ মিনিট পর ব্যবধান বাড়ান লুই সুয়ারেস। তবে কার্লোস ক্যাস্ত্রো একটি গোল ফিরিয়ে প্রতিদ্বন্দ্বিতার আভাস দিয়েছিলেন। কিন্তু সুয়ারেস নিজের দ্বিতীয় গোল করে ৩-১ করে ফেলেন। এরপর পাকো আলকাসার, নেইমার ও ইভান রাকিতিচের গোলে বড় জয় বার্সার।

রিয়ালের মাঠে প্রথম ১০ মিনিটেই দুই গোল। অষ্টম মিনিটে ইসকো স্বাগতিকদের এগিয়ে দিলেও পরের মুহূর্তেই লাস পালমাসকে সমতায় ফেরান তানাওসু। ১-১ গোলেই শেষ হয় প্রথমার্ধ। যত নাটকীয়তা দ্বিতীয়ার্ধে। শুরুতেই প্রতিপক্ষ খেলোয়াড়কে পেছন থেকে ফাউল করে লাল কার্ড দেখে বেরিয়ে যান বেল। জোনাথন ভিয়েরা ও কেভিন বোয়াটেং পর পর ২ গোলে সুযোগ কাজে লাগান ভালোভাবেই। ১-৩ গোলে পিছিয়ে পড়ে রিয়াল হার এড়ায় ক্রিস্তিয়ানো রোনালদোর জোড়া গোলে। পেনাল্টি থেকে ২-১ করার পর হেডে সমতা ফিরিয়েছেন পর্তুগিজ তারকা। এএফপি


মন্তব্য