kalerkantho


ফিরেই নায়ক গাপটিল

২ মার্চ, ২০১৭ ০০:০০



চোটের জন্য বাইরে ছিলেন এক মাস। গতকাল ফিরেই নিউজিল্যান্ডের ত্রাতা মার্টিন গাপটিল। তাঁর অপরাজিত ১৮০ রানের ইনিংসে দক্ষিণ আফ্রিকাকে সেডন পার্কে নিউজিল্যান্ড হারিয়েছে ৭ উইকেটে। প্রোটিয়াদের ২৭৯ রানের চ্যালেঞ্জ কিউইরা ৩ উইকেট হারিয়েই পেরিয়ে যায় ৩০ বল বাকি থাকতে। পাঁচ ম্যাচের সিরিজে তাই সমতা এখন ২-২’এ।

ওয়ানডে ইতিহাসে প্রথমবার দুই স্পিনার দিয়ে গতকাল বোলিংয়ের সূচনা করিয়েছিল নিউজিল্যান্ড। প্রথম ওভারে জিতেন প্যাটেল ফেরান কুইন্টন ডি কককে। পরের ওভারে কেন উইলিয়ামসন বল তুলে দেন মিচেল স্যান্টনারের হাতে। দুজন মিলে নিয়েছেন ৩ উইকেট। এবি ডি ভিলিয়ার্সের অপরাজিত ৭২, ফাফ দু প্লেসিসের ৬৭ আর হাশিম আমলার ৪০ রানে ভর করে ৮ উইকেটে ২৭৯ রানে থামে দক্ষিণ আফ্রিকা। জবাবে মার্টিন গাপটিল আর রস টেলরের তৃতীয় উইকেটে ১৮০ রানের জুটিতে ৫ ওভার বাকি থাকতেই জয় নিশ্চিত করে স্বাগতিকরা।

টেলর ৬৬ করে ফিরলেও গাপটিল অপরাজিত থাকেন ১৫ বাউন্ডারি ১১ ছক্কায় ১৮০ রানে। নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ তিনটি রানের ইনিংসই এখন গাপটিলের। গত বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২৩৭ আর ইংল্যান্ডের বিপক্ষে ১৮৯ রানের দুটি ‘দৈত্যাকার’ ইনিংস আছে তাঁর। ক্রিকইনফো


মন্তব্য