kalerkantho


উত্তরাঞ্চলের জয়

২ মার্চ, ২০১৭ ০০:০০



ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশ ক্রিকেট লিগের পঞ্চম রাউন্ডের খেলায় ইনিংস ব্যবধানে মধ্যাঞ্চলকে হারাল উত্তরাঞ্চল। সিলেটে ব্যাটিং পাওয়া একমাত্র ইনিংসে তিনজনের সেঞ্চুরির সুবাদে ৫৩৭ রান করেছিল উত্তরাঞ্চল, দুই ইনিংস মিলিয়েও সেটা ছুঁতে পারেনি মধ্যাঞ্চল। তাই হার ইনিংস ও ৮৫ রানের ব্যবধানে। চট্টগ্রামে ড্র হয়েছে দক্ষিণাঞ্চল-পূর্বাঞ্চল ম্যাচ।

২ উইকেট হাতে নিয়ে ১২৮ রান করতে হতো উত্তরাঞ্চলকে ফের ব্যাটিং করানোর জন্য, সেটা পারেনি মধ্যাঞ্চল। ৮ উইকেটে ২২৯ রান স্কোরবোর্ডে নিয়ে চতুর্থ দিনে মাঠে নামেন তানবীর হায়দার ও মোহাম্মদ শরীফ। ১২ ওভারে ৪২ রান যোগ করতেই শেষ মোশাররফ রুবেলের দলের প্রতিরোধ। শেষ দুটি উইকেট নিয়েছেন সানজামুল, সব মিলিয়ে তাঁর শিকার ৩ উইকেট আর ৪ উইকেট আলাউদ্দিন বাবুর। এ ম্যাচ জিতে ১৯ পয়েন্ট নিয়ে টেবিলে সবার ওপরে উত্তরাঞ্চল। চট্টগ্রামে ড্র হয়েছে দক্ষিণাঞ্চল ও পূর্বাঞ্চলের ম্যাচ। দ্বিতীয় ইনিংসে বিনা উইকেটে ২৯ রানে শেষ দিন শুরু করেছিল  দক্ষিণাঞ্চল, ৯৬ ওভারে ৫ উইকেটে তারা করে ১৯৮ রান।

পূর্বাঞ্চল ব্যাটিং করা একমাত্র ইনিংসে করেছিল ৭ উইকেটে ৫২৩ রান; কিন্তু দক্ষিণাঞ্চল প্রথম ইনিংসে ২৯৬ রান করার পর দ্বিতীয় ইনিংসে ৫ উইকেটে ১৯৮ রান করে কাটিয়ে দেয় সময়। তাই ড্র মেনে নেয় দুই দলই। দক্ষিণাঞ্চলের হয়ে ৩১ রানের ইনিংস খেলার পথে প্রথম শ্রেণির ক্রিকেটে চলতি মৌসুমে এক হাজার রানের মাইলফলক স্পর্শ করেন তুষার ইমরান।


মন্তব্য