kalerkantho


বললেন হেরাথ

এটাই সেরা বাংলাদেশ

১ মার্চ, ২০১৭ ০০:০০



অ্যাঞ্জেলো ম্যাথুজ চোটের কারণে নেই। অধিনায়ক হতে পারতেন দীনেশ চান্দিমাল কিংবা উপুল থারাঙ্গাও; কিন্তু নির্বাচকরা আস্থা রেখেছেন রঙ্গনা হেরাথের ওপর। জিম্বাবুয়ে সফরে ২-০-তে টেস্ট সিরিজ জিতিয়েছেন, সিরিজে নিয়েছিলেন ১৯ উইকেট। কিছুদিন পর ৩৯ বছর বয়সে পা রাখতে যাওয়া হেরাথই তাই অধিনায়ক। গতকাল ঘোষিত শ্রীলঙ্কা স্কোয়াডে নবাগত একজনই—মালিন্দা পুষ্পকুমারা। ঘরোয়া ক্রিকেটে সাফল্য দিয়ে অবশেষে নির্বাচকদের আস্থা আদায় করেছেন বাঁহাতি এ স্পিনার।

বাংলাদেশের বিপক্ষে সিরিজ স্মৃতিকাতর করে তুলছে হেরাথকে। কারণ মুশফিকদের কোচ চন্দিকা হাতুরুসিংহে যখন শ্রীলঙ্কায় মুরস স্পোর্টস ক্লাবের অধিনায়ক ছিলেন তখন হেরাথ যে খেলতেন তাঁর অধীনেই! বাংলাদেশের ভালো খেলার ধারাবাহিকতা, কোচিং স্টাফে শ্রীলঙ্কানদের আধিপত্য আর খেলোয়াড়দের পরিণত হয়ে ওঠা, সব মিলিয়ে হেরাথের কাছে মনে হচ্ছে এটাই সেরা বাংলাদেশ দল, ‘বাংলাদেশের যতগুলো দল শ্রীলঙ্কায় এসেছে, আমি বলব তার মধ্যে এই দলটাই সেরা। কিছুদিন আগে তারা ইংল্যান্ডকে হারিয়েছে। যদিও সাম্প্রতিক সময়ে তারা নিউজিল্যান্ড ও ভারতের কাছে হেরেছে। ’

সাবেক ক্লাব অধিনায়ককে প্রতিপক্ষের কোচের চেয়ারে দেখেও বেশ ভাবনায় হেরাথ, ‘তাদের কোচিং স্টাফে বেশ কয়েকজন শ্রীলঙ্কান থাকায় তারা অন্য যেকোনো দলের চেয়ে আমাদের সম্পর্কে ভালো জানবে।

হাতুরুসিংহে একজন কুশলী লোক, তিনি কিছুই দৈবের ওপর ছাড়েন না এবং ছোটখাটো সব বিষয়ে নজর দেন। ’ ক্রিকইনফো

শ্রীলঙ্কা দল : রঙ্গনা হেরাথ, দিনেশ চান্দিমাল, দিমুথ করুণারত্নে, নিরশন ডিকওয়েলা, উপুল থারাঙ্গা, ধনঞ্জয় ডি সিলভা, কুশল মেন্ডিস, আসিলা গুনরত্নে, সুরঙ্গা লাকমল, লাহিরু কুমারা, নুয়ান প্রদীপ, বিক্রম সঞ্জয়, দিলরুয়ান পেরেরো, লক্ষ্মণ সান্দাকান, মালিন্দা পুষ্পকুমারা।


মন্তব্য