kalerkantho


বায়ার্নের ৮ গোল!

২৬ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



বুন্দেসলিগায় বায়ার্ন মিউনিখ রীতিমতো তাণ্ডব চালিয়েছে হামবুর্গের গোলবারে। রবার্ট লেভানদোস্কির হ্যাটট্রিক ও কিংসলি কোম্যানের জোড়া গোলে ভর করে তারা জিতেছে ৮-০ গোলে! ম্যাচটি ছিল কার্লো আনচেলোত্তির ক্লাব কোচের ক্যারিয়ারে ১০০০তম প্রতিযোগিতামূলক ম্যাচ।

সেই ম্যাচেই তাঁকে এমন বড় জয় উপহার দিল শিষ্যরা। এসি মিলান, চেলসি, প্যারিস সেন্ত জার্মেই ও রিয়াল মাদ্রিদের সাবেক কোচ আনচেলোত্তির জন্য ম্যাচের আগে ছিল ছোট্ট স্মারক প্রদান অনুষ্ঠান। খেলা শুরুর পরও উৎসবের মূর্ছনাই বাজল বাভারিয়ান তাঁবুতে। প্রথম গোলটা আর্তুরো ভিদালের, শেষটা আরিয়েন রবেনের। মাঝে লেভানদোস্কি ঝড় আর কোম্যানের কেরামতির সঙ্গে ডেভিড আলাবারও একখানা গোল আছে।

স্ট্যামফোর্ড ব্রিজে শনিবারের রাতটাকে স্প্যানিশ রাত বললে বোধ হয় অত্যুক্তি হবে না! চেলসি-সেয়ানসি ম্যাচে গোল হয়েছে চারটি, সবই করেছেন স্প্যানিশ ফুটবলাররা। গোল করেছেন চেলসির তিন স্প্যানিয়ার্ড; সেস্ক ফ্যাব্রেগাস (১৯ মিনিট), পেদ্রো (৭২ মিনিট) ও ডিয়েগো কোস্তা (৮৪ মিনিট)। সোয়ানসির একমাত্র গোলটাও এক স্প্যানিয়ার্ডের, প্রথমার্ধের শেষ সময়ে গোল করে সাময়িক সমতা ফিরিয়েছিলেন ফের্নান্দো লরেন্তে। এই জয়ে পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটির চেয়ে ১১ পয়েন্ট এগিয়ে শীর্ষস্থানটা আরো পোক্ত করল চেলসি।

স্পেনে লা লিগায় অ্যালাভেস ২-১ গোলে হারিয়েছে ভ্যালেন্সিয়াকে, সেভিয়া ২-১ গোলে হারিয়েছে রিয়াল বেতিসকে। ইএসপিএনএফসি


মন্তব্য