kalerkantho


চ্যাম্পিয়নশিপ লিগে খেলতে চায় বসুন্ধরা কিংস

২৬ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগ খেলতে চায় বসুন্ধরা কিংস। বাফুফের সব শর্ত পূরণ করে তারা আবেদন করেছে পেশাদার লিগ কমিটির কাছে। বসুন্ধরা কিংস এবার পাইওনিয়ার লিগ থেকে তৃতীয় বিভাগে উন্নীত হয়েছে। কিন্তু তারা চায় প্রতিদ্বন্দ্বিতার আরো বড় মঞ্চ। প্রিমিয়ার লিগের ঠিক নিচে চ্যাম্পিয়নশিপ লিগে থেকে পেশাদার ফুটবলার তৈরিতে ভূমিকা রাখতে। তাদের নিজস্ব মাঠ আছে, যেখানে নিয়মিত অনুশীলন করে দলটি। অবকাঠামোগত অন্যান্য সুযোগ-সুবিধাগুলোও আছে। বিশেষ করে দেশের অন্যতম বৃহৎ বাণিজ্যিক প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের পৃষ্ঠপোষকতায় দলটি দেশের ফুটবল উন্নয়নে সহযোগী হতে চায়। তাই এবার চ্যাম্পিয়নশিপ লিগ খেলার আগ্রহ দেখিয়ে বাফুফের কাছে আবেদন করেছে।

লিগ কমিটির চেয়ারম্যান বাফুফের সিনিয়র সহসভাপতি আব্দুস সালাম মুর্শেদীও ইতিবাচক সাড়া দিয়েছেন, ‘যতগুলো ক্লাব আবেদন করেছে, তাদের সামর্থ্য এবং অবকাঠামোগত দিক নিয়ে আলোচনা হবে সভায়। এসবে যারা এগিয়ে থাকবে তারা অবশ্যই খেলার অনুমোদন পাবে।

কারণ চ্যাম্পিয়নশিপ লিগে প্রতিদ্বন্দ্বিতা বাড়ানোর জন্য আমরা কয়েকটি নতুন ক্লাব দলকে সুযোগ দেব। বসুন্ধরা কিংস অবশ্যই বিবেচনায় থাকবে। ’ এর আগে দলটি প্রিমিয়ার লিগে খেলার আবেদন করলেও বাফুফে অনুমোদন দেয়নি। তবে চ্যাম্পিয়নশিপ লিগে খেলার অনুমোদন পাওয়ার সম্ভাবনা আছে। এই লিগে এমনিতে দল সংখ্যা কম। গতবার হয়েছিল আট দলের খেলা, শীর্ষ দুই দল উন্নীত হয়েছে প্রিমিয়ার লিগে। তাই নতুন কয়েকটি দল যোগ করে লিগের লড়াই আরো প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ করতে চায় পেশাদার লিগ কমিটি। আগামীকাল লিগ কমিটির সভায় এসব নিয়ে বিস্তারিত আলোচনা হবে।


মন্তব্য