kalerkantho


ফাইনালে খেলা হলো না স্বাগতিকদের

২৩ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



ক্রীড়া প্রতিবেদক : রোল বল বিশ্বকাপে মেয়েরা শেষ ষোলোতে বিদায় নিলেও দুর্দান্ত খেলে সেমিফাইনালে উঠে এসেছিল বাংলাদেশের ছেলেদের দল। কিন্তু এখানেই থেমেছে তাদের দেশের মাটিতে বিশ্বকাপ অভিযান। ফাইনালে ওঠার লড়াইয়ে ইরানের কাছে ১১-৩ গোলে হেরে গেছে লাল-সবুজ। শেষটায় হারের বেদনার সঙ্গে আবার সমালোচনাও যোগ হয়েছে ইরানিদের সঙ্গে বাংলাদেশের কোচ-খেলোয়াড়দের অসদাচরণের কারণে। খেলা শেষে দুই দলের খেলোয়াড়রাই মারমুখী হয়ে উঠেছিলেন। তাতে টুর্নামেন্টের গায়েও কালি লেগেছে।

বিশ্বকাপের গ্রুপ পর্বে ছেলেদের দল ছিল অপরাজিত চ্যাম্পিয়ন। প্রি-কোয়ার্টার ফাইনালে চায়নিজ তাইপেকে তারা উড়িয়ে দেয় ১২-১ গোলে। কোয়ার্টার ফাইনালে নেপালের বিপক্ষে জয় ৬-৩ গোলে। সেখানে সেমিফাইনালে ইরানের কাছে ১১-৩ গোলে হারটা বড় ধাক্কা।   সেই হতাশা থেকেই কিনা ম্যাচের শেষ দিকে মেজাজ হারিয়ে বাংলাদেশ দলের অন্যতম সেরা পারফর্মার দ্বীন ইসলাম ইরানি গোলরক্ষককে কিছু একটা বললে তাঁর দিকে তেড়ে যান সেই দলের কোচ কাম খেলোয়াড় শেখ জাফরি।

প্রতিক্রিয়ায় বাংলাদেশের ভারতীয় কোচ সুনীল ধাগে জাফরিকে চড় মারেন । তাতে লাল কার্ডও দেখতে হয়েছে তাঁকে। ম্যাচ শেষে এই ঘটনা নিয়ে দুই দলের মধ্যে উত্তেজনাও ছড়ায় মিরপুর ইনডোর স্টেডিয়ামে। শেষ পর্যন্ত অবশ্য মারামারি এড়ানো গেছে। তবে সেনেগাল ও কেনিয়ার ম্যাচে হয়েছে সেটাও। কেনিয়ার একজন আহতও হয়েছেন। এই বিভাগে ইরানকে ৬-৪ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ভারত।


মন্তব্য