kalerkantho


চট্ট. আবাহনী-মোহামেডানের লড়াই দুই লক্ষ্যে

২২ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



চট্ট. আবাহনী-মোহামেডানের লড়াই দুই লক্ষ্যে

ক্রীড়া প্রতিবেদক : দুই দলের দুই রকমের চিন্তা। চ্যাম্পিয়নরা টানা দ্বিতীয় ম্যাচ জিতে সেমিফাইনালে পৌঁছাতে চায়। আর প্রতিপক্ষ ঢাকা মোহামেডানের লড়াই অন্তত ড্র করে সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখা। দুই ভিন্ন লক্ষ্যে আজ চট্টগ্রাম আবাহনী ও ঢাকা মোহামেডান মুখোমুখি হচ্ছে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপে।

প্রথম ম্যাচে শাহিন আসমায়িকে হারানো চট্টগ্রাম আবাহনী এবার চেনা প্রতিপক্ষের সামনে। কোচ সাইফুল বারীর মতে, ‘চেনা প্রতিপক্ষের বিপক্ষে খেলা সব সময় কঠিন। তবে নির্দিষ্ট দিনে কে কেমন খেলল, তার ওপরই নির্ভর করে ম্যাচের ফল। যারা কম ভুল করবে তারাই জিতবে। ’ গত মৌসুমের দিকে তাকালে কম ভুলের রেকর্ড চট্টগ্রাম আবাহনীরই, প্রিমিয়ার লিগে দুইবারের লড়াইয়েই তারা হারিয়েছে মোহামেডানকে। অবশ্য এই টুর্নামেন্টে দুই দলের চেহারা কিছুটা বদলেছে। নতুন খেলোয়াড় নিয়েছে দুই দলই।

সেদিক থেকেও চট্টগ্রাম আবাহনী এগিয়ে, প্রতিটি পজিশনে প্রায় তিনজন করে খেলোয়াড় নিয়ে রেখেছে তারা। অভিজ্ঞ জাহিদ হোসেন পুরো ফিট না থাকায় আগের ম্যাচে খেলেছেন যেমন মান্নাফ রাব্বি। আজ ফিরতে পারেন জাহিদ। তবে দলের মূল ভরসা অগাস্টিন ওয়ালসন ও কিংসলে চিগোজি। প্রথম ম্যাচেই ব্রাদার্স থেকে আসা এই দুই বিদেশি ফরোয়ার্ডের তিন গোল। মোহামেডানের কোচ আব্দুল কাইয়ুম সেন্টু প্রতিপক্ষকে এগিয়ে রেখেই লড়াই করার কথা বলেছেন, ‘চট্টগ্রাম আবাহনী ভালো খেলেই আফগানিস্তানের দলটিকে হারিয়েছে। তাদের বিপক্ষে আমরা পয়েন্টের জন্য খেলব। এখন আর আমাদের হারানোর কিছু নেই। ’ প্রথম ম্যাচে ভালো খেলেও মোহামেডান হেরে গেছে নেপালের মানাং মার্সিয়াংদির কাছে। এই হারই খাদের কিনারায় নিয়ে গেছে তাদের, তাই সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতে আজ অন্তত ড্র দরকার।


মন্তব্য