kalerkantho


সিটি-অ্যাতলেতিকোর পরীক্ষার রাত

২১ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



সিটি-অ্যাতলেতিকোর পরীক্ষার রাত

আগুনে লড়াই ছিল সব গেল সপ্তাহে। বার্সেলোনা-পিএসজি, বায়ার্ন মিউনিখ-আর্সেনাল। রিয়াল মাদ্রিদ-নাপোলি দ্বৈরথেও ছিল রোমাঞ্চকর আবহ। তুলনায় চ্যাম্পিয়নস লিগের এ সপ্তাহের ম্যাচগুলো খানিকটা ম্যাড়মেড়ে। আজ যেমন মুখোমুখি হচ্ছে ম্যানচেস্টার সিটি-মোনাকো এবং বায়ের লেভারকুসেন-অ্যাতলেতিকো মাদ্রিদ।

গত মৌসুমের চ্যাম্পিয়নস লিগে নিজেদের ইতিহাস সেরা সাফল্য পায় ম্যানসিটি। উঠে যায় সেমিফাইনাল পর্যন্ত। এবার তত দূর যেতে পারবে কি না, তার উত্তর সময়ের হাতে। তবে শেষ ষোলোর বাধা পেরোনোয় আত্মবিশ্বাসী হতেই পারে। ডাগআউটে যে থাকবেন পেপ গার্দিওলা! বার্সেলোনা ও বায়ার্ন মিউনিখের কোচ হিসেবে যে সাতবার চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোতে লড়েছেন, জিতেছেন প্রতিবার। চ্যাম্পিয়নস লিগে নিজেদের মাঠের সর্বশেষ ৯ ম্যাচে অপরাজিত থাকাও বাড়তি বিশ্বাসের উপলক্ষ।

অবশ্য প্রতিপক্ষ মোনাকো ক্যাম্পেও ফুরফুরে হাওয়া। ফ্রেঞ্চ লিগে শীর্ষে রয়েছে তারা; ম্যাচপ্রতি করেছে প্রায় তিন গোল করে। রাদামেল ফ্যালকাও যেন ফিরে পেয়েছেন নিজেকে। দ্বৈরথটি ঘিরে তাই রোমাঞ্চের বাতাবরণ না থাকলেও রোমাঞ্চকর ম্যাচ হওয়ার প্রতিশ্রুতি রয়েছে ঠিকই।

আজকের অন্য ম্যাচের দুই দল বায়ের লেভারকুসেন-অ্যাতলেতিকো মাদ্রিদ বছর দুয়েক আগে চ্যাম্পিয়নস লিগের এই শেষ ষোলোতেই মুখোমুখি হয়। টাইব্রেকারে জিতে কোয়ার্টার ফাইনালে ওঠে ডিয়েগো সিমিওনের দল। এই মুহূর্তে ঘরোয়া লিগে কারো ফর্মই সুবিধার না। এই ম্যাচে তাই ফেভারিটের তকমা দেওয়া যাচ্ছে না কাউকেই। এএফপি


মন্তব্য