kalerkantho


ওয়ানডেতেও জয়ে শুরু দক্ষিণ আফ্রিকার

২০ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



অকল্যান্ডের একমাত্র টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডকে একেবারে খড়কুটোর মতো উড়িয়ে দিয়েছিল দক্ষিণ আফ্রিকা। ওয়ানডে সিরিজেও জয়ে শুরু হয়েছে প্রোটিয়াদের।

হ্যামিল্টনে বৃষ্টিবিঘ্নিত প্রথম ম্যাচে স্বাগতিকদের ৪ উইকেটে হারিয়েছে এবি ডি ভিলিয়ার্সের দল।

দিনের শুরুতে ভারি বর্ষণের কারণে অনেকটা সময় নষ্ট হলে ৫০ থেকে ম্যাচ কমিয়ে আনা হয় ৩৪ ওভারে। ভেজা উইকেটে টস হেরে ব্যাটিংয়ে নেমে শূন্য রানে ফিরে আসেন টম লাথাম। এরপর ঠিক ৫০ রানের জুটি গড়েন ডিন ব্রাউনলি ও কেন উইলিয়ামসন। কিন্তু ১৩ রানের ব্যবধানে ৩ উইকেট হারিয়ে কক্ষচ্যুত হয়ে পড়ে স্বাগতিকরা। রান এক শ পেরোনোর পরপর ফিরে আসেন অধিনায়ক কেন উইলিয়ামসনও। মিচেল স্যান্টনার ও জেমস নিশামও বড় করতে পারেননি তাঁদের ইনিংস। তবে অবিচ্ছিন্ন অষ্টম উইকেটে কলিন ডি গ্র্যান্ডহোম ও টিম সাউদির ২৩ বলে ৫১ রানের জুটিতে ২০০ পেরোয় কিউইদের স্কোর। জবাবে প্রথম উইকেটে কুইন্টন ডি কক ও হাশিম আমলার ৮৮ রানের জুটিতে দারুণ শুরু পায় প্রোটিয়ারা।

কিন্তু মিডল অর্ডারে প্রোটিয়া ব্যাটিং লাইনে ধস নামলে দারুণভাবে ম্যাচে ফেরে নিউজিল্যান্ড। এ সময় ৯ রানে হাফসেঞ্চুরিয়ান ডি ককসহ চার উইকেট হারায় প্রোটিয়ারা। আন্দিলে ফেলুকওয়ায়োর সঙ্গে অবিচ্ছিন্ন সপ্তম উইকেটে ৫৪ রানের জুটি গড়ে সব সংশয় দূর করে দলকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেন ডি ভিলিয়ার্স। ক্রিকইনফো

নিউজিল্যান্ড : ৩৪ ওভারে ২০৭/৭ (উইলিয়ামসন ৫৯, গ্র্যান্ডহোম ৩৪*, সাউদি ২৪; মরিস ৪/৬২, রাবাদা ২/৩১)। দক্ষিণ আফ্রিকা : ৩৩.৫ ওভারে ২১০/৬ (ডি কক ৬৯, ডি ভিলিয়ার্স ৩৭*, ফেলুকওয়ায়ো ২৯*; সাউদি ২/৪৭)।

ফল : দক্ষিণ আফ্রিকা ৪ উইকেটে জয়ী।

ম্যাচসেরা : কুইন্টন ডি কক।


মন্তব্য