kalerkantho


মুখোমুখি প্রতিদিন

আমাদের ওপর চাপ নেই

শেখ কামাল ক্লাব কাপের প্রথম আসরে গ্রুপ পর্ব পেরোতে পারেনি আবাহনী। এবার প্রথম ম্যাচ হেরে যাওয়ায় শুরুতেই তারা সেই শঙ্কায়। আজ দ্বিতীয় ম্যাচে কোরিয়ান পচেয়ন সিটিজেনের বিপক্ষে ম্যাচের আগে দলের বর্তমান অবস্থা নিয়ে কালের কণ্ঠ স্পোর্টসের মুখোমুখি হয়ে কথা বলেছেন দলের ম্যানেজার ও সাবেক ফুটবলার সত্যজিৎ দাস রূপু

২০ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



আমাদের ওপর চাপ নেই

কালের কণ্ঠ স্পোর্টস : প্রথম ম্যাচেই হারে টুর্নামেন্টটা আবাহনীর জন্য কঠিন হয়ে গেল...

সত্যজিৎ দাস : তাতো অবশ্যই। টিকে থাকতে হলে আজ আমাদের পয়েন্ট পেতেই হবে। অর্থাৎ হারা চলবে না। তার মানে এই নয় যে আমরা ড্রয়ের জন্য খেলব। আবাহনী কখনোই ১ পয়েন্টের জন্য খেলে না, তা যেরকম পরিস্থিতিই হোক, আশা রাখি এই ম্যাচ জিতে আমরা ঠিকই টুর্নামেন্টে নিজেদের সম্ভাবনা ধরে রাখব।

প্রশ্ন : পচেয়ন সিটিজেন এফসি নিজেদের প্রথম ম্যাচ জিতেছে, প্রতিপক্ষ হিসেবে তাদের কিভাবে নিচ্ছেন?

সত্যজিৎ : ওরা শক্তিশালী দল কোনো সন্দেহ নেই। খেলা দেখে মনে হয়েছে, এখানে যে কয়টা বিদেশি দল এসেছে তাদের মধ্যেও ওরা এগিয়ে। তবে আমাদের যে সবগুলো ম্যাচই কঠিন হবে এটা আমরা যখন গ্রুপিং হয়েছে তখনই বুঝতে পেরেছি। নতুন করে ওদের নিয়ে আর ভাবার কিছু নেই। প্রথম ম্যাচে আমরা খারাপ খেলিনি। কিন্তু বাজে ধরনের ভুল করেছি।

তারই খেসারত দিতে হয়েছে। যেমনটা যে গোলটায় ওরা জিতেছে, সেটা তো আমরাই ওদের একরকম উপহার দিয়েছি। আবার নিজেরা যখন গোলের সুযোগ পেয়েছি, নষ্ট করেছি সেগুলো। প্রথম ম্যাচের এই ভুল থেকে শিক্ষা নিয়ে আজ যদি পারফর্ম করতে পারে ছেলেরা, তবে অবশ্যই ইতিবাচক কিছুই হবে।

প্রশ্ন : ভুলগুলো যাতে আর না হয়, তার জন্য এর মধ্যে কী করেছেন খেলোয়াড়রা?

সত্যজিৎ : এটা এখন আসলে খেলোয়াড়দের নিজেদেরই অনুধাবন করতে হবে। কারণ যে ভুলগুলো হয়েছে সেগুলো হওয়ার কথা নয়। তার মানে আমাদের সামর্থ্য আছে আরো ভালো খেলার। কালকের (আজ) ম্যাচে সেটাই এখন আমাদের মাঠে গিয়ে করে দেখাতে হবে।

প্রশ্ন : আবাহনীর প্রতিষ্ঠাতা শেখ কামালের নামে এই টুর্নামেন্ট, এই আসরে ভালো করতেই হবে—এমন একটা চাপ নিশ্চয় আপনাদের ওপর আছে?

সত্যজিৎ : আবাহনী সব ধরনের টুর্নামেন্টেই ভালো করতে চায়। নতুন করে চাপ নেওয়ার কিছু নেই। শেখ কামালের নামে এই টুর্নামেন্টে। এই আসরে ভালো করাটা আমাদের জন্য বরং অনুপ্রেরণা হওয়া উচিত।

প্রশ্ন : গত টুর্নামেন্টেও আপনারা গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছিলেন, এই রেকর্ডটাও তো এখন নিশ্চয় চাপ হয়ে দাঁড়াচ্ছে...

সত্যজিৎ : বলতে পারেন। কিন্তু আমরা আসলে বিষয়গুলো সেভাবে দেখছি না। এখানে চাপ নেওয়ার কিছু নেই। দ্বিতীয় ম্যাচেই আমরা গুছিয়ে নেওয়ার আশা করছি।


মন্তব্য