kalerkantho


বাদাম বিক্রেতা থেকে বিশ্বকাপে

২০ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



বাদাম বিক্রেতা থেকে বিশ্বকাপে

ক্রীড়া প্রতিবেদক : দ্বীন ইসলাম (হৃদয়), ১৪ বছরের এই কিশোর বাংলাদেশ রোল বল দলের সেরা পারফরমার। গ্রুপ পর্বের ৪ ম্যাচে তার ২০ গোল। কিন্তু এই স্কেটারের অতীতটা জানলে থমকে যেতে হবে। একসময় আবাহনী মাঠে বাদাম বেচত হৃদয়। সেখানে রোল বলের অনুশীলন দেখে এর-ওর কাছ থেকে চেয়ে তার স্কেটিং শেখা। এরপর ফেডারেশনের এক কর্মকর্তার সাহায্যে খেলাটায় সুযোগও পেয়ে যায় সে। প্রতিভার বিচ্ছুরণ এর পরই। বাদাম বিক্রেতা থেকে হৃদয় ধাপে ধাপে বাংলাদেশ জাতীয় দলের খেলোয়াড়। এবার রোল বল বিশ্বকাপে লাল-সবুজকে শুধু প্রতিনিধিত্ব করাই নয়, দেশের সেরা পারফরমার হিসেবে নিজেকে মেলে ধরেছে সে।

কাল টানা চতুর্থ ম্যাচ জিতে বাংলাদেশের ছেলেদের দল টুর্নামেন্টে গ্রুপ চ্যাম্পিয়ন। মিয়ানমারকে ১১-০ গোলে হারানো বাংলাদেশের প্রথম ম্যাচে হৃদয়ের ৩ গোল, সন্ধ্যায় ফিজির বিপক্ষেও ৪ গোল এই কিশোরের।

টানা তৃতীয় ম্যাচ জিতেই বাংলাদেশের গ্রুপ সেরা হওয়াটা নিশ্চিত হয়ে গিয়েছিল। সন্ধ্যায় ফিজির বিপক্ষে আনুষ্ঠানিকতার ম্যাচটিও জিতেছে তারা ৯-০ গোলে। আসরে মেয়েদের বিভাগেও গ্রুপ পর্ব পেরিয়ে বাংলাদেশ প্রি-কোয়ার্টার ফাইনালে উঠেছে। আগের দিন নেপালকে হারিয়েছিল মেয়েরা। গ্রুপের অন্য দল ফিলিপাইন খেলতে আসেইনি। তাতে ওয়াকওভার পেয়ে স্বাগতিকরা গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই উঠে গেছে পরের রাউন্ডে। টুর্নামেন্টের অন্য ম্যাচে কাল আইভরি কোস্টকে ৯-৪ গোলে হারিয়ে প্রি-কোয়ার্টার নিশ্চিত করেছে আসরের বর্তমান চ্যাম্পিয়ন ভারত, এদিন উরুগুয়েকে হারিয়েছে বেলারুশ।


মন্তব্য