kalerkantho


ফিরতি লেগে ফিরছেন তারকারাও

১৯ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



ক্রীড়া প্রতিবেদক : প্রথম রাউন্ডে ওয়ালটন মধ্যাঞ্চলের বিপক্ষে ডাবল সেঞ্চুরির পুরস্কার হিসেবেই ভারতের বিপক্ষে একমাত্র টেস্টের দলে জায়গা হয়েছিল লিটন কুমার দাশের। ২১৯ রানের ইনিংস খেলা ইসলামী ব্যাংক পূর্বাঞ্চলের এ ব্যাটসম্যান দুই রাউন্ড পর সেই মধ্যাঞ্চলের বিপক্ষে ফিরতি লেগের ম্যাচ দিয়েই আবার ফিরছেন চলতি ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ফার্স্ট ক্লাস আসর বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল)।

আজ থেকে নারায়ণগঞ্জের ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে শুরু হতে যাওয়া ম্যাচটিতে শক্তি আরো বাড়িয়েও নামতে পারছে পূর্বাঞ্চল। লিটনই শুধু নন, শ্রীলঙ্কায় লম্বা সফরের আগে দীর্ঘ পরিসরের ম্যাচ প্রস্তুতি ভাবনা থেকে এই ম্যাচ খেলতে নেমে পড়ছেন পূর্বাঞ্চলের মমিনুল হকও।

অবশ্য ফিরতি লেগে পূর্বাঞ্চলের মতো সব ফ্র্যাঞ্চাইজিই শক্তি বাড়িয়ে নামছে। তবে সবচেয়ে বেশি শক্তি বাড়ছে বোধহয় প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চলের। এঁদের হয়ে দ্বিতীয় ও তৃতীয় রাউন্ড খেলেই ছন্দ ফিরে পাওয়া মুস্তাফিজুর রহমান বুঝিয়েছেন যে শ্রীলঙ্কা সফরের জন্য তিনি প্রস্তুত। বিসিবি উত্তরাঞ্চলের বিপক্ষে আজ বিকেএসপিতে শুরু হতে যাওয়া চতুর্থ রাউন্ড তথা ফিরতি লেগের ম্যাচে অবশ্য দক্ষিণাঞ্চল এই বাঁহাতি পেসারকে পাচ্ছে না। ‘কাটার মাস্টার’কে দেওয়া হয়েছে বিশ্রাম। অবশ্য মুস্তাফিজের বদলে একঝাঁক জাতীয় ক্রিকেটারও এই ম্যাচে পেয়ে যাচ্ছে তারা। নিউজিল্যান্ড সফরে ওয়েলিংটন টেস্টে ঊরুতে চোট পাওয়া ইমরুল কায়েসের সঙ্গে উত্তরাঞ্চলের বিপক্ষে খেলতে নামছেন সৌম্য সরকার ও মোসাদ্দেক হোসেনও।

দেশে ফিরে পুনর্বাসন শেষে ভারত সফরেও গিয়েছিলেন ইমরুল। কিন্তু সেখানে ভারতীয় ‘এ’ দলের বিপক্ষে দুই দিনের প্রস্তুতি ম্যাচের সময় আবার চোট পেয়ে দেশে ফিরে আসতে হয় ইমরুলকে। আগামীকাল শ্রীলঙ্কা সফরের দল ঘোষণার আগে এই ম্যাচটি তাই এই বাঁহাতি ব্যাটসম্যানের ফিটনেস প্রমাণের ক্ষেত্রও হয়ে উঠেছে। দক্ষিণাঞ্চলের বিপক্ষে ১১ পয়েন্ট নিয়ে টুর্নামেন্টের শীর্ষ দল উত্তরাঞ্চল পাচ্ছে পেসার শফিউল ইসলামকেও। আর মাত্র ৩ পয়েন্ট নিয়ে সবার শেষ দল বর্তমান চ্যাম্পিয়ন মধ্যাঞ্চল পাচ্ছে জাতীয় দলের পেসার কামরুল ইসলাম রাব্বিকে। সমান ৯ করে পয়েন্ট পূর্বাঞ্চল ও দক্ষিণাঞ্চলের।


মন্তব্য