kalerkantho


শেষ বলে রুদ্ধশ্বাস জয় শ্রীলঙ্কার

১৮ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



শেষ বলে রুদ্ধশ্বাস জয় শ্রীলঙ্কার

শেষ বলে জয়ের জন্য দরকার ৬ রান। অ্যান্ড্রু টাইয়ের করা প্রথম ৫ বলে এলো ৫ রান।

অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চ সবাইকেই নিয়ে এলেন বৃত্তের ভেতর। স্ট্রাইকে তখন লঙ্কান ব্যাটসম্যান চামারা কাপুগেদারা। তখন উত্তেজনায় কাঁপছে পুরো মেলবোর্ন। টাইয়ের অফস্টাম্পের বাইরে করা বলটা কভার ড্রাইভে বাউন্ডারিতে পাঠালেন তিনি। এর পরই দুহাত ওপরে তুলে মাতলেন উচ্ছ্বাসে। শেষ বলের এই বাউন্ডারিতেই তিন ম্যাচের সিরিজের প্রথমটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫ উইকেটের রুদ্ধশ্বাস জয় নিশ্চিত হয় শ্রীলঙ্কার। অস্ট্রেলিয়ার বিপক্ষে তাদেরই মাটিতে খেলা চার টি-টোয়েন্টির সবগুলোর জয়ী দলই কিন্তু লঙ্কানরা!

স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নাররা ভারত সফরে থাকায় বিগ ব্যাশে ভালো করাদের নিয়ে দ্বিতীয় সারির দল গড়েছিল অস্ট্রেলিয়া। গতকাল মেলবোর্নে অভিষেকই হয়েছে তিন অস্ট্রেলিয়ানের। তাঁদের অন্যতম ৩৬ বছর বয়সী মাইকেল ক্লিনজার।

অ্যারন ফিঞ্চের সঙ্গে ৭৬ রানের উদ্বোধনী জুটিতে অস্ট্রেলিয়াকে দারুণ শুরু এনে দিয়েছিলেন তিনি। ক্লিনজার ৩২ বলে ৩৮ আর ফিঞ্চ করেন ৩৪ বলে ৪৩। তাঁরা ফেরার পর ট্রাভিস হেডের ২৫ বলে ৩১ আর অ্যাস্টন টার্নারের ১৩ বলে ১৮-তে ৬ উইকেটে ১৬৮ করেছিল স্বাগতিকরা। চোট কাটিয়ে এক বছর পর এই ম্যাচেই ফিরেছেন লঙ্কান পেসার লাসিথ মালিঙ্গা। ফেরার ম্যাচে জাগিয়েছিলেন হ্যাটট্রিকের সম্ভাবনা। সেটা না হলেও ৪ ওভারে ২৯ রানে ২ উইকেট নিয়ে ফেরাটা স্মরণীয় করেছেন এই পেসার।

জবাবে প্রথম ওভারেই অধিনায়ক উপুল থারাঙ্গাকে (০) হারায় শ্রীলঙ্কা। তবে নিরোশান ডিকওয়ালার ২৫ বলে ৩০, দিলশান মুনাবিরার ২৯ বলে ৪৪ আর ম্যাচ সেরা আসেলা গুণারত্নের ৩৭ বলে ৫২ রানে জয়ের কক্ষেই ছিল সফরকারীরা। আর শেষ বলের বাউন্ডারিতে ৫ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে তারা। আজ ভিক্টোরিয়ায় দ্বিতীয় টি-টোয়েন্টিতে জিতলে সিরিজও নিশ্চিত হবে তাদের। ক্রিকইনফো

অস্ট্রেলিয়া : ২০ ওভারে ১৬৮/৬ (ফিঞ্চ ৪৩, ক্লিনজার ৩৮, হেড ৩১, টার্নার ১৮; মালিঙ্গা ২/২৯, গুণারত্নে ১/১১)।

শ্রীলঙ্কা : ২০ ওভারে ১৭২/৫ (গুণারত্নে ৫২, মুনাবিরা ৪৪, ডিকওয়ালা ৩০, শ্রীবর্ধনে ১৫; জাম্পা ২/২৬, টার্নার ২/১২)।

ফল : শ্রীলঙ্কা ৫ উইকেটে জয়ী।

ম্যাচসেরা : আসেলা গুণারত্নে।


মন্তব্য