kalerkantho


মুখোমুখি প্রতিদিন

আমাদের সবগুলো ম্যাচই কঠিন হবে

জুয়েল রানা গত শেখ কামাল ক্লাব কাপের সময় ছিলেন মোহামেডানে। এবার আবাহনীর হয়ে মাঠে নামছেন তিনি। আবাহনীর লিগ শিরোপা জয়ে বড় অবদান ছিল এই উইঙ্গারের। আন্তর্জাতিক ক্লাব কাপেও নিজেকে মেলে ধরার আশা তাঁর। কালের কণ্ঠ স্পোর্টসের মুখোমুখি হয়ে কথা বলেছেন তিনি সেই প্রসঙ্গেই

১৮ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



আমাদের সবগুলো ম্যাচই কঠিন হবে

প্রশ্ন : গতবার অসুস্থতার কারণে খেলতেই পারেননি শেখ কামাল ক্লাব কাপে, এবার আপনার প্রস্তুতি কেমন?

জুয়েল রানা : প্রস্তুতি ভালোই ছিল। কিন্তু দুদিন আগেই আবার জ্বরে পড়লাম। ঠিক গতবারের মতো। এখন অবশ্য জ্বর নেই। কিন্তু আবার পেটের সমস্যা দেখা দিয়েছে। দেখা যাক, কালকের (আজ) ম্যাচে খেলতে পারি কি না, আমি চেষ্টা চালিয়ে যাচ্ছি।

প্রশ্ন : কোচের নিশ্চয় পরিকল্পনা আছে আপনাকে নিয়ে, অসুস্থতার খবরে তাঁর কী প্রতিক্রিয়া?

জুয়েল : উনি ডাক্তারকে ডেকে বলেছেন, ‘ওকে তো আমি খেলাতে চাই। যত দ্রুত পারো সুস্থ করে তোলো। ’ আমার নিজেরও খারাপ লাগছে হঠাত্ এমন অসুস্থ হয়ে যাওয়ায়। কোচের কথা শুনে বুঝতে পেরেছি, তাঁর পরিকল্পনা আছে আমাকে নিয়ে। এর আগে অল্প কয়েক দিনের জন্য যখন এসেছিলেন, তখনও আমাকে খেলিয়েছিলেন, শেখ রাসেলের বিপক্ষে আমি গোলও করি।

প্রশ্ন : তো আপনি নিজে কতটা আত্মবিশ্বাসী এই অসুস্থতা কাটিয়ে মাঠে নিজেকে মেলে ধরার?

জুয়েল : সুস্থ হওয়াটা তো আমার হাতে নেই। তবে আমি আশাবাদী মাঠে নামার ব্যাপারে। জ্বর যেহেতু নেই, বাকি সমস্যাটুকু আশা করি কেটে যাবে কাল দুপুরের মধ্যে। গতবার এই অসুস্থতার কারণে শেষ পর্যন্ত আর আমি খেলতেই পারিনি, ঢাকায় ফিরে গিয়েছিলাম। এবারও এমন কিছু হোক চাই না।

প্রশ্ন : এই টুর্নামেন্টের জন্য দল হিসেবে আপনারা কতটা তৈরি হতে পেরেছেন?

জুয়েল : আমাদের প্রস্তুতি খুব ভালোও বলব না, আবার খুব খারাপও হয়নি। আমরা খেলোয়াড়রা একসঙ্গে হয়েছিই অনেক পরে। গত লিগের সেরা দুই পারফরমার সানডে আর লি টাক নেই। নতুন বিদেশিরা কয়েক দিন আগে দলের সঙ্গে যোগ দিয়েছে। জাতীয় দলের খেলোয়াড়রা আবার ছিলাম বিকেএসপিতে। তাতে আমাদের কন্ডিশনিং ক্যাম্পটা অবশ্য হয়েছে। মাঝখানে একটা টুর্নামেন্টেও খেলতে যাওয়া হলো মাগুরায়।

প্রশ্ন : প্রথম ম্যাচের প্রতিপক্ষ টিসি স্পোর্টসকে নিয়ে কী ধারণা?

জুয়েল : ওরা অবশ্যই শক্তিশালী দল। মালদ্বীপ লিগে গতবার রানার্স-আপ হয়েছে। দুই দলের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে বলেই আমার ধারণা।

প্রশ্ন : গতবার আবাহনী গ্রুপ পর্ব থেকেই বাদ পড়েছিল, এবারও তো আপনাদের গ্রুপটা কঠিন?

জুয়েল : হ্যাঁ, প্রথম ম্যাচ থেকেই আমাদের চ্যালেঞ্জ। মালদ্বীপের টিসি স্পোর্টসের সঙ্গে এফসি আলগা এবং কোরিয়ান দলটিও আমাদের গ্রুপে। গ্রুপ পর্বের এই চ্যালেঞ্জ উতরে সেমিফাইনাল নিশ্চিত করাটাই তাই আমাদের প্রথম লক্ষ্য।


মন্তব্য