kalerkantho


আশা ছেড়েই দিয়েছেন গার্দিওলা

১৫ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



আশা ছেড়েই দিয়েছেন গার্দিওলা

ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার সিটির সব ম্যাচ যদি সোমবার হতো? লিগের দুই-তৃতীয়াংশ শেষে চেলসির শিরোপাজয় একরকম নিশ্চিত হয়ে যেত না কিছুতেই। পেপ গার্দিওলার দল যে এ মৌসুমে সোমবার খেলা সব ম্যাচে জিতেছে! পরশু বোর্নমাউথকে ২-০ গোলে হারানো ম্যাচটি ছয় ম্যাচে ষষ্ঠ।

কিন্তু ম্যানসিটির সব খেলা তো আর সোমবার হয় না। শনি-রবিবারের ম্যাচে আবার অমন নিরঙ্কুশ শ্রেষ্ঠত্ব নয় তাদের। সে কারণে পরশুর জয় সত্ত্বেও ২৫ খেলায় ৫২ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে গার্দিওলার দল। শীর্ষে থাকা চেলসির চেয়ে ৮ পয়েন্ট পিছিয়ে।

সোমবারের কাকতালীয় জয়ধারা মাথায় নিয়ে নিশ্চয়ই বোর্নমাউথের বিপক্ষে মাঠে নামেনি। আর মিনিট পনেরোর মধ্যে গোঁড়ালির ইনজুরিতে যখন গ্যাব্রিয়েল জেসুসকে বেরিয়ে যেতে হয়, ম্যানসিটি ক্যাম্পে খানিকটা আশঙ্কার ওড়াউড়ি না থেকে পারে না। তবে তা সামলে নিয়ে গার্দিওলার শিষ্যরা ম্যাচের আধিপত্য নিয়ে নেন। ২৯ মিনিটে রাহিম স্টার্লিংয়ের গোলে যায় তারা এগিয়ে। আর ৬৯তম মিনিটে টাইরন মিংগের আত্মঘাতী গোলে নিশ্চিত হয় ৩ পয়েন্ট।

৮ পয়েন্টে পিছিয়ে থাকায় লিগ শিরোপা তাই চেলসির হাতে দেখাটা একরকম মেনে নেন ম্যানসিটি কোচ গার্দিওলা, ‘আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লিগে খেলার যোগ্যতা অর্জনের লড়াইটা জমজমাট হচ্ছে। কিন্তু চেলসিকে ধরার ক্ষেত্রে ব্যবধানটা বড্ড বেশি। ’

শীর্ষ চারের লড়াইটাও সহজ হবে না, চোট পাওয়া জেসুস আগামী ২ থেকে ৩ মাসের জন্য হয়তো মাঠের বাইরে চলে যাচ্ছেন। ম্যানসিটির জন্য যা হবে বড় ধাক্কা। এএফপি


মন্তব্য