kalerkantho


নাঈমের ম্যাচ বাঁচানো সেঞ্চুরি

১৫ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



ক্রীড়া প্রতিবেদক : কী দারুণ এক ম্যাচই না গেল শুভাগত হোমের! ওয়ালটন মধ্যাঞ্চলের হয়ে প্রথম ইনিংসে সেঞ্চুরি করা এ অফস্পিনার আগেই দুই ইনিংস মিলিয়ে নিয়েছেন ১০ উইকেট। এবার প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চলের বিপক্ষে দ্বিতীয় ইনিংসে করলেন ফিফটিও (৫২)।

ফতুল্লায় শুভাগতর অলরাউন্ড নৈপুণ্য ভাস্বর ম্যাচটি অবশ্য হয়েছে ড্র। ওদিকে চট্টগ্রামে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) তৃতীয় রাউন্ডের অন্য ম্যাচটিও ড্র-ই হওয়ার কথা ছিল। হয়েছেও তাই। প্রথম রাউন্ডে অল্পের জন্য ডাবল সেঞ্চুরি না পাওয়া বিসিবি উত্তরাঞ্চলের নাঈম ইসলাম এবার ইসলামী ব্যাংক পূর্বাঞ্চলের বিপক্ষে করেছেন আরেকটি সেঞ্চুরি। ম্যাচসেরা হয়েছেন অবশ্য ফার্স্ট ক্লাস অভিষেকেই ১০৫ রানের ইনিংস খেলা পূর্বাঞ্চলের আফিফ হোসেন।

মধ্যাঞ্চল-দক্ষিণাঞ্চলের ম্যাচে শুভাগতর ম্যাচসেরা হওয়া নিয়ে তো কোনো সংশয়ই ছিল না। ২৭৯ রানের টার্গেট পাওয়া তাঁর দল ১ উইকেটে ৭ রান নিয়ে দিন শুরু করে। তাঁরা ৫ উইকেটে ১৯০ রান তোলার পর অবশ্য দুই দলের অধিনায়কই ড্র মেনে নেন। যদিও একপর্যায়ে ১৩৮ রানে ৫ উইকেট হারিয়ে মধ্যাঞ্চল চাপেই পড়ে গিয়েছিল।

এরপর মধ্যাঞ্চলের অধিনায়ক মার্শাল আইয়ুব ও তাইবুর পারভেজ আর কোনো বিপর্যয় ঘটতে দেননি। দুর্দান্ত বোলিং করা ফাস্ট বোলার রুবেল হোসেনের পাশাপাশি ২ উইকেট নিয়েছেন দক্ষিণাঞ্চলের অফস্পিনার সোহাগ গাজীও। ওদিকে পূর্বাঞ্চলের ৪৯০ রানের জবাবে তৃতীয় দিনেও উত্তরাঞ্চলের প্রথম ইনিংস শেষ না হওয়ায় ম্যাচ ড্র হওয়াটা নিশ্চিত হয়ে যায়। গতকাল প্রথম ইনিংস শেষ হলেও লিড নিতে পারেনি তাঁরা। অল আউট হয়েছে ৪০৪ রানে।


মন্তব্য