kalerkantho


ব্যবধান কমছে প্রিমিয়ার লিগে

১৩ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



ব্যবধান কমছে প্রিমিয়ার লিগে

শুরুটা দুর্দান্ত হয়েছিল চেলসির। ম্যাচের সপ্তম মিনিটে পেদ্রোর লক্ষ্যভেদে এগিয়ে যায় ‘ব্লুজ’।

তাদের উচ্ছ্বাসটা যদিও স্থায়ী হয়নি বেশিক্ষণ, ২৪ মিনিটে ফ্রি কিকে অসাধারণ গোল করে বার্নলির  হয়ে সমতা ফেরান রবি ব্র্যাডি। এরপর আর কোনো দলই গোল করতে না পারায় ম্যাচ শেষ হয় ১-১ গোলের ড্রয়ে। বার্নলির বিপক্ষে হোঁচট খেয়েও অবশ্য ৬০ পয়েন্ট নিয়ে সবার ওপরে চেলসি। কিন্তু পরের কয়েকটি জায়গায় তীব্র প্রতিদ্বন্দ্বিতা চলছে ইংলিশ প্রিমিয়ার লিগে। লিগ টেবিলে শীর্ষ চারে জায়গা ধরে রেখে পরের মৌসুমে উয়েফা চ্যাম্পিয়নস লিগে খেলার যোগ্যতা অর্জনের লড়াইটা এবারে আরো জমজমাট। লিভারপুলের কাছে টটেনহামের ২-০ গোলের হারে পয়েন্ট টেবিলে ‘ট্রাফিক জ্যাম’। মাত্র ১ পয়েন্ট আলাদা করছে চারটি দলকে। ২৫ ম্যাচে টটেনহাম ও আর্সেনাল দুই দলেরই পয়েন্ট ৫০ করে, ২ গোলগড়ে এগিয়ে থাকায় ওপরে স্পাররা। ৪৯ পয়েন্ট চারে ও পাঁচে থাকা লিভারপুল এবং ম্যানচেস্টার সিটির, এখানে ৪ গোলগড়ে এগিয়ে ওপরে অলরেডরা। ৪৮ পয়েন্ট নিয়ে ছয়ে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। অর্থাত্ চেলসি বাদে, হারজিতের সমীকরণের এদিক-ওদিকে জায়গা বদলে যেতে পারে পরে পাঁচ দলের যেকোনোটিরই।

লিভারপুলের সঙ্গে জিতে গেলে অবশ্য এই ভিড়ভাট্টায় পড়তে হতো না টটেনহামকে। তখন ৫৩ পয়েন্ট নিয়ে সম্মানজনক দূরত্ব বজায় রেখে দুই নম্বরে থাকতে পারত হোয়াইট হার্ট লেনের বাসিন্দারা। হতে দিলেন না সাদিও মানে। তাঁর জোড়া গোলেই অ্যানফিল্ডে উড়েছে বিজয়নিশান। টটেনহাম হেরেছে আর ওয়াটফোর্ডকে ২-০ গোলে হারিয়ে লড়াইটা জমিয়ে রেখেছে ম্যানইউও। লিভারপুলের পরের দুটি ম্যাচ লিস্টার সিটি ও আর্সেনালের সঙ্গে, এই ম্যাচগুলোর ফল নিশ্চয়ই আরো অদল-বদল এনে জমিয়ে দেবে লিগ।

বুন্দেসলিগায় শেষ মুহূর্তের দুটি গোলে বায়ার্ন মিউনিখ ২-০ গোলে জিতেছে ইনগোলস্টাডের বিপক্ষে। ডার্মস্টাডের কাছে ২-১ গোলে হেরেছে ডর্টমুন্ড। ফ্রেঞ্চ লিগে এমবাপের হ্যাটট্রিকে মোনাকো ৫-০ গোলে জিতেছে মেেজর সঙ্গে। গোল ডটকম


মন্তব্য