kalerkantho


জিতেও হতাশ জিদান

১৩ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



জিতেও হতাশ জিদান

লা লিগার তলানির দল ওসাসুনা। এ জন্যই হয়তো ৪-৩-৩ এর বদলে জিনেদিন জিদান রিয়াল মাদ্রিদকে খেলালেন ৩-৫-২ ছকে।

১-৩ গোলে জিতলেও জিদানের নিরীক্ষায় ম্যাচজুড়ে রিয়াল ছিল ছন্নছাড়া আর সংশয়াচ্ছন্ন। কেইলর নাভাস অসাধারণ কিছু সেভ না করলে অন্য রকমও হতে পারত ম্যাচের ফল। তাই ম্যাচ শেষে ক্রিস্তিয়ানো রোনালদোদের ‘মনোযোগ সরে যাওয়া’ নিয়ে হতাশাও জানিয়েছেন জিদান! লা লিগার অন্য ম্যাচে অ্যালাভেসের মাঠে গোল উত্সব করেছে বার্সেলোনা। কোপা দেল রে ফাইনালের প্রতিদ্বন্দ্বীদের ৬-০ গোলে বিধ্বস্ত করেছে তারা। লুই সুয়ারেস করেছেন জোড়া গোল আর একটি করে গোল মেসি, নেইমার, রাকিতিচ ও অ্যালেক্সিসের। তবে পুরো মৌসুমের জন্য চোট পাওয়া অ্যালেক্সি ভিদালকে হারানোটা বড় ধাক্কা হয়ে এসেছে তাদের জন্য।

গত পরশু রিয়ালের হয়ে ৫০০তম ম্যাচ খেলতে নেমেছিলেন সের্হিয়ো রামোস। বিপক্ষের মাঠে ৮২ দিন জিততে না পারার বৃত্তটা সেদিনই ভাঙে রিয়াল। খেলার ধারার বিপরীতেই ২৪ মিনিটে করিম বেনজিমার রক্ষণচেরা পাস থেকে রিয়ালকে এগিয়ে নেন রোনালদো।

এই মৌসুমে এটা তাঁর ১৪তম গোল। ৩৩ মিনিটে সমতা ফেরান সের্হিয়ো লেওন। বিরতির পর ওসাসুনার আক্রমণে দিশেহারাই মনে হচ্ছিল রিয়ালকে। ৫৭ মিনিটে চোট পেয়ে দানিয়েলো মাঠ ছাড়ার পর হামেস রোদ্রিগেস নামলে ৪-২-৩-১ ছকে খেলা রিয়াল ছন্দে ফেরে কিছুটা। ৬২ মিনিটে রিয়ালকে এগিয়ে নেন ইসকো। আর যোগ করা সময়ে ব্যবধান ১-৩ করেন লুকাস ভাসকেস। ২০ ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা রিয়াল এই মৌসুমে সব টুর্নামেন্ট মিলিয়ে ১০১ গোল করলেও জিদানের হতাশা, ‘১ গোলে এগিয়ে শেষ ১০ মিনিট খেলাটা অস্বস্তিকর। খেলাটা শেষ করে দেওয়ার জন্য যে মনোযোগ দরকার মাঝে মাঝে সেটা থাকে না আমাদের। ’ এএফপি


মন্তব্য