kalerkantho


বঙ্গবন্ধু কাপ ফুটবল

শিরোপা লড়াইয়ে রাসেল-নৌবাহিনী

6   

১২ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



শিরোপা লড়াইয়ে রাসেল-নৌবাহিনী

ক্রীড়া প্রতিবেদক : জাতীয় দলের খেলোয়াড় সমৃদ্ধ নৌবাহিনীর বিপক্ষে আজ মাগুরায় বঙ্গবন্ধু কাপের শিরোপার লড়াইয়ে নামছে শেখ রাসেল ক্রীড়াচক্র। স্থানীয় টুর্নামেন্ট হলেও দুই দলের কাছে এই ফাইনালের গুরুত্ব অনেক বেশি।

কারণ নৌবাহিনী জাতীয় ফুটবলারদের চাকরি দিয়েছে শক্তিশালী দল গড়ার জন্য, কতটা শক্তিধর হয়েছে তার চূড়ান্ত পরীক্ষা আজ। ওদিকে শেখ রাসেল ক্রীড়াচক্র সব আসরেরই শিরোপাপ্রত্যাশী দল। ঘরোয়া ফুটবলে গত মৌসুমে প্রার্থিত সাফল্য পাওয়া দলটি অন্তত এই টুর্নামেন্টের শিরোপা মুঠোবন্দি করতে চাইছে।

শেখ রাসেল ক্রীড়াচক্রের কোচ শফিকুল ইসলাম মানিকের কাছে এই ফাইনালের গুরুত্ব কোনো অংশে কম নয়, ‘এই টুর্নামেন্টের আবাহনী-মোহামেডানের মতো ঢাকার বড় দলগুলো অংশ নিয়েছে। জাতীয় দলের খেলোয়াড়দের নিয়ে নৌবাহিনীও বড় শক্তি হয়ে উঠেছে আর শেখ রাসেল তো ঐতিহ্যবাহী দল। সুতরাং এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়াটা অনেক গৌরবের মনে করি। ’ টুর্নামেন্টের প্রথমদিকে স্থানীয় দলগুলো খেললেও কোয়ার্টার ফাইনাল থেকে এর জৌলুস বেড়েছে ওই চারটি শক্তিশালী দল অংশ নেওয়ায়। সেমিফাইনাল থেকে আবার বিদায় নিয়েছে দুটি বড় দল। আবাহনী ও মোহামেডানকে বিদায় করে শেখ রাসেল ও নৌবাহিনী আজ বিকেল ৩টায় মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান স্টেডিয়ামে ফাইনালের মঞ্চে।

রাসেল কোচের কাছে ম্যাচটি কঠিন, ‘নৌবাহিনীতে জাতীয় দলের খেলোয়াড়দের সঙ্গে চার বিদেশি খেলছে, সুতরাং কোনো দিকে তারা পিছিয়ে নেই। আমার দলের অনেক খেলোয়াড় এই টুর্নামেন্টে না থাকলেও যারা খেলছে তারা শতভাগ দিয়ে নিজেদের প্রমাণ করার চেষ্টা করছে। অন্তত মাগুরা থেকে একটি শিরোপা জিতে ফিরতে পারলেও তো অর্জন হবে। ’ জাতীয় দলের অধিনায়ক মামুনুল ইসলাম, সোহেল রানা, রায়হান, শাকিল ও গোলরক্ষক সোহেলের অন্তর্ভুক্তিতে নৌবাহিনীর শক্তি বেড়েছে। সঙ্গে প্রথমবারের মতো চার বিদেশিও খেলছে এই সার্ভিসেস দলে।  

শেখ রাসেলের শিরোপার দাবিটা বোধহয় একটু বেশিই। কারণ দলটি একসঙ্গে প্র্যাকটিসে আছে অনেক দিন। এই টুর্নামেন্টের জন্য নিয়েছে চার বিদেশি এলিটা বেঞ্জামিন, ইয়োকো সামনিক, সাইমন ও দাউদা সিসেকে। তাতে পারফরম্যান্সের উন্নতি হয়েছে অনেক।


মন্তব্য