kalerkantho


হেরেও সুপার সিক্সে এক পা মেয়েদের

১২ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



হেরেও সুপার সিক্সে এক পা মেয়েদের

ক্রীড়া প্রতিবেদক : দক্ষিণ আফ্রিকার কাছে বিধ্বস্তই হলো রুমানা আহমেদের দল। গতকাল মেয়েদের বিশ্বকাপ বাছাই পর্বে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে বাংলাদেশ গুটিয়ে যায় মাত্র ১০০ রানে। ২৫.২ ওভারেই ৪ উইকেট হারিয়ে সহজ লক্ষ্যটা পেরিয়ে যায় দক্ষিণ আফ্রিকান মেয়েরা। ৬ উইকেটের জয়ে ৩ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ ‘বি’ থেকে সবার আগে সুপার সিক্স নিশ্চিত করেছে দক্ষিণ আফ্রিকা। পাঁচ দলের এই গ্রুপে বাংলাদেশের অবস্থান তৃতীয়, চার ম্যাচে দুই জয়ে পয়েন্ট ৪। পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকার সঙ্গে এই গ্রুপ থেকে সুপার সিক্সে খেলার স্বপ্ন দেখতেই পারে বাংলাদেশের মেয়েরা।

স্কটল্যান্ডের পয়েন্ট ২ আর এরই মধ্যে বাদ পড়া পাপুয়া নিউগিনির ০। আগামীকাল শেষ ম্যাচে শক্তিশালী পাকিস্তানের কাছে হারলেই বাদ পড়বে স্কটল্যান্ড। অপ্রত্যাশিতভাবে স্কটিশ মেয়েরা জিতে গেলেও নেট রান রেটে তারা বাংলাদেশের অনেক পেছনে। বাংলাদেশের নেট রান রেট +০.০৭৪ আর স্কটল্যান্ডের - ০.৭০৬। মুখোমুখি লড়াইয়েও স্কটল্যান্ডের মেয়েরা বাংলাদেশের কাছে হেরেছে ৭৬ বল বাকি থাকতে ৭ উইকেটের বড় ব্যবধানে।

শ্রীলঙ্কার পি সারা ওভালে গতকাল শাবনিম ইসমাইলের আগুনে বোলিংয়ে ৩৭ রানে ৫ উইকেট হারিয়ে ফেলেছিল বাংলাদেশ। ষষ্ঠ উইকেটে অধিনায়ক রুমানা আহমেদ ও সালমা খাতুনের ৫১ রানের জুটিতে প্রতিরোধ গড়েছিল কিছুটা। কিন্তু ৫৭ বলে ১৬ করে সালমা ফিরতেই বাংলাদেশ গুটিয়ে যায় ১০০ রানে। ৯৩ বলে ৪ বাউন্ডারিতে সবচেয়ে বেশি ৩৯ রান আসে রুমানার ব্যাট থেকে। ম্যাচসেরার পুরস্কার পাওয়া শাবনিম ইসমাইল ৯ ওভারে ১৪ রানে নেন ৩ উইকেট। জবাবে লিজলে লি’র ৩৪, লরা ওলভার্টের ৩০ রানে ৬ উইকেটের সহজ জয়ে সুপার সিক্স নিশ্চিত করে দক্ষিণ আফ্রিকা।

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ : ৪৬.৫ ওভারে ১০০ (রুমানা ৩৯, সালমা ১৬, সানজিদা ১৩; শাবনিম ৩/১৪, সুনে ৩/১৭)।

দক্ষিণ আফ্রিকা : ২৫.২ ওভারে ১০১/৪ (লি ৩৪, ওলভার্ট ৩০, চ্যাটি ১৪; জাহানারা ১/২৩, সালমা ১/১৪)।

ফল : দক্ষিণ আফ্রিকা ৬ উইকেটে জয়ী।

ম্যাচসেরা : শাবনিম ইসমাইল (দক্ষিণ আফ্রিকা)।


মন্তব্য