kalerkantho


ফিরতি লড়াইয়ে জিতল লিস্টার

১০ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



লিগ টেবিলে লিস্টার সিটির যা অবস্থান, তাতে আগামী মৌসুমে ইউরোপিয়ান পর্যায়ে খেলার স্বপ্ন দেখাটা বাড়াবাড়ির পর্যায়েই পড়বে। অবনমন বাঁচাতেই তাদের মাথার ঘাম পায়ে পড়ছে! তবে পেছনের একটা দরজা অবশ্য আছে, এফএ কাপ। লিস্টার সিটি যদি এফএ কাপ জিততে পারে, তাহলে কাপজয়ী হিসেবে খেলতে পারবে ইউরোপা লিগে। সেদিকে এক পা এগিয়ে গেল ক্লাউদিও রানিয়েরির দল। বুধবার রাতে ডার্বি কাউন্টিকে ৩-১ গোলে হারিয়েছে লিস্টার সিটি। চতুর্থ রাউন্ডের ম্যাচটি দুই দলের প্রথম দেখায় অমীমাংসিতভাবে শেষ হয়ে ২-২ সমতায়। নকআউট এই প্রতিযোগিতার নিয়ম অনুযায়ী নিজেদের মাঠে হওয়া ফিরতি ম্যাচে ডার্বি কাউন্টিকে হারিয়ে পঞ্চম রাউন্ডে উঠেছে লিস্টার, ১৮ ফেব্রুয়ারির ম্যাচে প্রতিপক্ষ হিসেবে পেয়েছে মিলওয়ালকে।

প্রথম ম্যাচটি হয়েছিল ২-২ গোলে ড্র, ফিরতি ম্যাচেও প্রথমার্ধ গোলশূন্য। হতাশা ঘোচালেন অ্যান্ডি কিং, দ্বিতীয়ার্ধের শুরুতেই হেড থেকে গোল করে। কিন্তু ফ্রিকিক থেকে ৬১ মিনিটে সেই গোল শোধ করে দেন আব্দুল কামারা। নির্ধারিত সময়ে ফের ১-১ গোলে ড্র, অগত্যা খেলা গড়াল অতিরিক্ত সময়ে।

৯৪তম মিনিটে উইলফ্রেড এনদিদির লিস্টারের হয়ে প্রথম গোল আর ১১৪তম মিনিটে গ্রের এক প্রচেষ্টা থেকে করা গোলে ৩-১ গোলের জয় নিশ্চিত হয় ফক্সদের। ইতালিয়ান সিরি ‘এ’তে জুভেন্টাস ২-০ গোলে হারিয়েছে ক্রোটনকে, গোল করেছেন মারিও মানজুকিচ ও গনসালো হিগুয়েইন। ৮৯ মিনিটে মারিও পাসলিচের একমাত্র গোলে এসি মিলান হারিয়েছে বোলোনিয়াকে। জার্মান কাপে বরুশিয়া ডর্টমুন্ড ৪-৩ গোলে হারিয়েছে হার্থা বার্লিনকে। ফরাসি লিগ ওয়ানে অলিম্পিক লিওঁ ৪-০ গোলে হারিয়েছে ন্যান্সিকে, শীতকালীন দলবদলে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে লিওঁতে যাওয়া মেমফিস দেপেই প্রথম গোল পেয়েছেন নতুন দলের হয়ে।


মন্তব্য