kalerkantho


বিমান ভ্রমণে লুডো খেলেন মেসিরা!

৮ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



কানে হেডফোন নিয়ে এক এক করে নামছেন বাস থেকে। ম্যাচ শুরুর আগে ফুটবল দলগুলোর স্টেডিয়ামে এসে পৌঁছানোর যে দৃশ্য সরাসরি সম্প্রচার মারফত টিভি পর্দায় ভেসে ওঠে তাতে মনে হতে পারে, ভ্রমণে বুঝি সংগীতেই বুঁদ হয়ে থাকেন ফুটবলাররা।

বার্সেলোনায় নাকি একদমই তেমনটা হয় না, জানিয়েছেন ইভার রাকিতিচ। মেসি মজে থাকেন লুডোতে!

ক্রোয়েশিয়ার এই মিডফিল্ডার গোমর ফাঁস করেছেন তাঁদের বিমান ভ্রমণগুলোর। তাঁর কাছ থেকেই জানা গেছে, প্লেনে লুডো খেলেন বার্সেলোনার ফুটবলাররা, কোনো কোনো খেলা নাকি ছয় ঘণ্টা ধরেও চলেছে! নাইট ক্লাবে পার্টির বদলে পরিবার এবং কাছের সতীর্থদের নিয়ে নৈশভোজ আর তাসের খেলাই নাকি মেসি-সুয়ারেসের বেশি পছন্দ। রাকিতিচই জানালেন, ‘যখন ভ্রমণ করি, তখন ধরে নিই এটা একটা দলগত মজা। এখানে একা বিচ্ছিন্ন হয়ে থাকার সুযোগ নেই। মেসি, কোস্তা (কিট ম্যানেজার), সুয়ারেস আর মাসচেরানো থাকে একটা দলে; ইনিয়েস্তা, বুশকেত্জ, আলবা আর আমি থাকি আরেকটা দলে। সম্প্রতি কাতার যাওয়ার সময় তো আমরা ছয় ঘণ্টা ধরে খেলেছি। ’ রাকিতিচের কথায়, ‘সবাই মনে করে ফুটবলারের জীবন মানেই খুব রংচঙে, গ্ল্যামারার্স আর পার্টি। সবাই তেমন নয়।

এই তো কিছুদিন আগে সুয়ারেসের জন্মদিনে গেলাম। আমরা উপহার নিয়ে গেলাম, বসে আড্ডা দিলাম, গল্প করলাম, মজা করলাম অন্য সবার মতোই। বার্সার বেশির ভাগ ফুটবলারই পার্টি, মদ্যপান এড়িয়ে যায়। ’ মেইল অনলাইন


মন্তব্য