kalerkantho


মামিচের প্রথম চ্যালেঞ্জ

৮ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



ক্রীড়া প্রতিবেদক : শিরোপা যেন ঢাকা আবাহনীর মানদণ্ডটা হয়ে গেছে। দলটাকে কোটান যে জায়গায় রেখে গেছেন সেই জায়গা ছোঁয়ার কাজটা করতে হবে দ্রাগো মামিচকে।

ভীষণ কঠিন কাজ, এর পরও কঠিনকে আলিঙ্গন করেছেন নতুন ক্রোয়েশিয়ান কোচ, ‘আমাদের লক্ষ্য থাকবে মৌসুমের সব ট্রফি জেতা। গত মৌসুমে কোটানের অধীনে দুর্দান্ত ফলাফল করেছে। আবার একই ফল করতে পারব—এই কথা দিতে পারি না। তবে এএফসি কাপে ভালো করার লক্ষ্য আছে। ’

দ্রাগো মামিচ এসে পৌঁছেছেন গতকাল। আবাহনীর দায়িত্ব প্রথম নয়, গত মৌসুমের শুরুতে স্বাধীনতা কাপের সময় ঢাকায় এসে কদিন বাদেই তাঁকে ফিরে যেতে হয়েছিল পারিবারিক কারণে। এএফসি কাপের নতুন চ্যালেঞ্জ নিয়ে মামিচ কাজ শুরু করবেন, ‘খেলোয়াড় আসবে-যাবে, তেমনি পুরনো কোচ গিয়ে নতুন কোচ আসবে। তবে ক্লাব হলো একটি প্রতিষ্ঠান, যেখানে সবাই কাজ করতে চাইবে। কোটান ভালো করেছেন মানে একদল মানসম্পন্ন ফুটবলারকে আমি একসঙ্গে পেয়েছি।

তাই আমি খুব আশাবাদী এই দলকে আরো উন্নত করে নতুন লক্ষ্যে নিয়ে যাওয়ার ব্যাপারে। ’ প্র্যাকটিসের পাশাপাশি দলটা গোছানোর জন্যও সামনে আছে শেখ কামাল ক্লাব কাপ টুর্নামেন্ট। ৬৩ বছর বয়সী এ কোচ মনে করেন, ‘এই টুর্নামেন্টে আমাদের লক্ষ্য ভালো করা। পাশাপাশি গত মৌসুমের ভালো খেলোয়াড়দের ফর্মে ফেরার সুযোগ দিতে হবে। কারণ এ দলটি এই বছর এএফসি কাপ খেলবে, যা ক্লাব এবং দেশের ফুটবলের জন্য বড় ইস্যু। ’

ঢাকায় পৌঁছেই যেন তিনি প্রথম ম্যাচ ভাবনা-চিন্তা শুরু করে দিয়েছেন, ‘ওদের সম্পর্কে সম্পর্কে জানি। প্রায় সবাই জাতীয় দলের খেলোয়াড়, তারা শক্তিশালী দল। ’ ১৪ মার্চ ঢাকায় মালদ্বীপের লিগ চ্যাম্পিয়ন মাজিয়া ক্লাবের সঙ্গে ম্যাচ দিয়ে শুরু হবে আবাহনীর এএফসি কাপ অভিযান।


মন্তব্য