kalerkantho


রিয়ালের ভাবনায় নতুন লিগ

৮ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



সেল্তা ভিগোর বিপক্ষে রিয়াল মাদ্রিদের ম্যাচটি বাতিল করা হয় মাত্র ৩৬ ঘণ্টা আগে। না হয় ঝড়ে সেল্তার স্টেডিয়াম এলোমেলো ছিল কিছুটা; কিন্তু সেটি ম্যাচ বাতিলের মতো নয় বলেই ‘লস ব্লাঙ্কো’দের দাবি। এ নিয়ে ভিগো শহরের মেয়র আবলে কাবাইয়েরোর সঙ্গে রিয়াল মাদ্রিদ কর্তৃপক্ষের বাগিবতণ্ডা হয়ে গেছে একচোট। আর লা লিগার প্রধান হাভিয়ের তিবাসের সঙ্গে ক্লাবটির শীতল সম্পর্ক এখন তো আর কোনো গোপন ব্যাপার নয়।

সেল্তার সঙ্গে ম্যাচ বাতিল হওয়ার সূত্রে আবার ‘ইউরোপিয়ান সুপার লিগ’ আয়োজনে তোড়জোড় শুরু করেছে রিয়াল মাদ্রিদ। চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে পাশে পাচ্ছে তারা ভিন্ন এক ঘটনায়। রিয়াল বেতিসের বিপক্ষে ‘নিশ্চিত গোল’ পায়নি বার্সা লা লিগায় গোললাইন টেকনোলজি না থাকায়। সে কারণে ওই ক্লাবও ফুঁসছে কর্তৃপক্ষের বিপক্ষে। তাতে ফুটবলের মানচিত্র বদলে দেওয়া ওই ইউরোপিয়ান সুপার লিগের ধারণার পালে আবার লাগছে হাওয়া।

ব্যাপারটি এখনো ভাবনার পর্যায়ে। স্প্যানিশ দৈনিক মার্কার খবর, ইউরোপের শীর্ষ পাঁচ লিগের সেরা সব দল নিয়েই হবে প্রতিযোগিতা।

সে ক্ষেত্রে চ্যাম্পিয়নস লিগ, ইউরোপা লিগ থেকে বেরিয়ে আসতে হবে তাদের। স্পেনের রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা, আতলেতিকো মাদ্রিদ, সেভিয়া, ইংল্যান্ডের ম্যানচেস্টার ইউনাইটেড, লিভারপুল, আর্সেনাল, চেলসি, ম্যানচেস্টার সিটি, ইতালির জুভেন্টাস, এসি মিলান, ইন্টার মিলান, জার্মানির বায়ার্ন মিউনিখ, বরুশিয়া ডর্টমুন্ড, বায়ের লেভারকুসেন এবং ফ্রান্সের প্যারিস সেন্ত জার্মেই, মার্সেই, লিঁওকে নিয়ে হবে ইউরোপিয়ান সুপার লিগ। তাহলে আর বাকি থাকল ইউরোপের বড় কোনো ক্লাব! মার্কা


মন্তব্য