kalerkantho


পাপুয়া নিউগিনিকে হারাল বাংলাদেশের মেয়েরা

৮ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



পাপুয়া নিউগিনিকে হারাল বাংলাদেশের মেয়েরা

মহিলা বিশ্বকাপের বাছাই পর্বটা জয় দিয়েই শুরু করেছে বাংলাদেশের মেয়েরা। কাল কলম্বোয় রুমানা আহমেদের দল ১১৮ রানের বড় ব্যবধানে হারিয়েছে পাপুয়া নিউগিনিকে। প্রস্তুতি ম্যাচে আইরিশ মেয়েদের হারানোর পর মূল পর্বেও বাংলাদেশের মেয়েরা করেছে শুভ সূচনা। ওয়ানডেতে ১১৮ রানের জয়টাই বাংলাদেশের সর্বোচ্চ। তবে রেকর্ড বাইয়ে জায়গা পাবে না এটা। কেননা এই ম্যাচের ওয়ানডে মর্যাদাই নেই।

যাওয়ার আগে ব্যাটিং নিয়ে যে দুশ্চিন্তাটা শোনা গিয়েছিল কোচ ডেভিড ক্যাপেলের মুখে, পাপুয়া নিউগিনির বিপক্ষে ম্যাচটি দেখার পর কিছুটা স্বস্তি ফিরে পাওয়ার কথা তাঁর। টস জিতে আগে ব্যাট করে ৫০ ওভারে ৬ উইকেটে ২১৫ রান তোলে বাংলাদেশ। ইনিংসে হাফসেঞ্চুরি দুটি, শারমিন আখতারের ৭ বাউন্ডারিতে ৮৬ বলে ৫৭ রানের ইনিংসের সঙ্গে আছে ফারজানা হকের ৭২ বলে ৫১ রানের ইনিংস। সঙ্গে সালমা খাতুনের অপরাজিত ৩২ রান ও সানজিদা ইসলামের ২৮ রানে ৬ উইকেটে ২১৫ রান তোলে বাংলাদেশ। এ রান তাড়ায় ৩২.১ ওভারে ৯৭ রানে অল আউট হয় পাপুয়া নিউগিনির মেয়েরা।

দুটি করে উইকেট নিয়েছেন জাহানারা আলম, পান্না ঘোষ, রুমানা আহমেদ ও সালমা খাতুন। ১ উইকেট নিয়েছেন খাদিজাতুল কুবরা। আজ পাকিস্তানের মেয়েদের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। এর আগে ১১৮ রানের এ জয় নিশ্চয়ই প্রেরণা জোগাবে তাঁদের।

বাংলাদেশ : ২১৫/৬ (শারমিন ৫৬, ফারজানা ৫১; রাভিনা ২/২৩)।

পাপুয়া নিউগিনি : ৩২.১ ওভারে ৯৭ (সিয়াকা ৩২; পান্না ২/২০, জাহানারা ২/২৭)।

ফল : বাংলাদেশ ১১৮ রানে জয়ী। ক্রিকইনফো


মন্তব্য