kalerkantho


চ্যাম্পিয়ন বিকেএসপি

৭ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



ক্রীড়া প্রতিবেদক : ৩৪ বছর পর ঢাকা শিক্ষা বোর্ড যুব হকির ফাইনালের মঞ্চে হাজির হয়ে স্বপ্ন দেখছিল শিরোপার। কিন্তু তাদের সেই স্বপ্ন ভেঙে দিয়েছে বিকেএসপি, ৫-০ গোলে ঢাকা শিক্ষা বোর্ডকে হারিয়ে তারাই শিরোপা অক্ষুণ্ন রেখেছে। ১৫ বার ফাইনাল খেলা দলটির এটি ত্রয়োদশ শিরোপা।

ফাইনালের দুই দলের আলাদা নাম হলেও বিকেএসপির ছাত্রদেরই আধিপত্য। ঢাকা শিক্ষা বোর্ডের দলেও ছিল বিকেএসপির ১০ জন হকি খেলোয়াড়। এই আসরে বিকেএসপির সঙ্গে অন্যদের তফাত্ এত বেশি তাদের সামনে কেউ দাঁড়াতেই পারেনি। ফাইনালেও হয়েছে তাই। ২০ মিনিটে সোহানুর রহমানের গোলে এগিয়ে যায় বিকেএসপি। এরপর দেবাশীষ একটি এবং মহসীন দুটি গোল করেছেন। শেষ গোলটিও এসেছে সোহানুর রহমানের স্টিক থেকে। বিকেএসপির কোচ কাওসার আলীও স্বীকার করেছেন, ‘ফাইনালের লড়াইটা আসলে সেরকম হয়নি।

কারণ সবাই চেনে সবাইকে। সেরাদের নিয়েই আমরা সাধারণত দল গঠন করে থাকি। আবার তাদের বেশির ভাগই প্রিমিয়ার লিগ খেলার অভিজ্ঞতা আছে। ’ টুর্নামেন্টের সেরা বিকেএসপির সফিউল আলম মেরিনার্সের হয়ে খেলেছেন গত মৌসুমে।

৩৯ দলের যুব হকিতে নকআউট ভিত্তিতে খেলা হওয়ায় একটি দল বেশি ম্যাচ খেলার সুযোগ পায়নি। ফেডারেশন সম্পাদক আব্দুস সাদেক বলেছেন, ‘বেশি ম্যাচ করতে পারি না আমরা অর্থের কারণে। ’


মন্তব্য