kalerkantho


নতুন আশা ম্যানইউর

৭ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



নতুন আশা ম্যানইউর

ম্যানচেস্টার ইউনাইটেড না হয় হারে না, কিন্তু প্রিমিয়ার লিগের সাম্প্রতিক ম্যাচগুলোয় জিততেও তো পারছিল না। লিভারপুল, স্টোক সিটি ও হাল সিটির বিপক্ষে সর্বশেষ তিন ম্যাচে ড্র করে তারা। শিরোপা দূরের বাতিঘর হয়ে গেছে আগেই, এই ড্রগুলোতে সেরা চারে থেকে আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লিগ খেলার স্বপ্নও বিবর্ণ হয় ক্রমশ। তাতে আবার রং লাগে পরশু, বর্তমান চ্যাম্পিয়ন লিস্টার সিটিকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে।

স্বচ্ছন্দ এই জয়ে পয়েন্ট টেবিলে ম্যানইউর অবস্থানে হেরফের হয়নি। আগের মতো ছয় নম্বরেই রয়েছে। তবে ২৪ ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে সেরা চার থেকে দূরে নেই খুব। এই রাউন্ডে হেরে যাওয়া আর্সেনালের (৪৭) চেয়ে দুই এবং লিভারপুলের (৪৬) চেয়ে মাত্র এক পয়েন্ট পেছনে এখন ম্যানচেস্টার ইউনাইটেড। আর লিস্টার? গতবারের চ্যাম্পিয়নদের অবনমনের আশঙ্কা চোখ রাঙাচ্ছে প্রবলভাবে। লিগে পরশু টানা তৃতীয় হারের পর ২৪ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে টেবিলের ১৬ নম্বরে তারা। অবনমন অঞ্চলে থাকা হাল (২০), ক্রিস্টাল প্যালেস (১৯), সান্ডারল্যান্ডের (১৯) সঙ্গে খুব দূরত্বে নেই ক্লাউদিও রানিয়েরির দল।

পরশুর এই লড়াইয়ে ভালোই লড়ছিল লিস্টার। কিন্তু প্রথমার্ধের শেষ পাঁচ মিনিটে হেনরিখ মিকিতারিয়ান ও জ্লাতান ইব্রাহিমোভিচের গোলে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় ম্যানইউ। নিজের লক্ষ্যভেদে এবারের লিগে ১৫ গোল হয়ে গেল ৩৫ বছর ১২৫ দিন বয়সী সুইডিশ স্ট্রাইকারের। প্রিমিয়ার লিগ জমানায় ইব্রাহিমোভিচের মতো এত বেশি বয়সে এক মৌসুমে ১৫ গোল করতে পারেননি আর কেউ। সঙ্গে দ্বিতীয়ার্ধে হুয়ান মাতার গোলে জয় নিশ্চিত হয় হোসে মরিনহোর দলের। টানা তিন ড্রয়ের হতাশা কাটায় ম্যানইউ।

এদিন ইতালিয়ান সিরি ‘এ’তে শিরোপা ধরে রাখার পথে আরো এগিয়েছে জুভেন্টাস। পরশু বড় ম্যাচে ইন্টার মিলানকে হারায় তারা ১-০ ব্যবধানে। সানসিরোতে প্রথম লেগে ইন্টারের কাছে হেরেছিল তারা ২-১ গোলে। কাল জুভেন্টাস স্টেডিয়ামে ৪৫তম মিনিটে হুয়ান কাদ্রাদোর গোলটিই হয়ে যায় ফল নির্ধারণী। সিরি ‘এ’তে এ মৌসুমে কলম্বিয়ান তারকার প্রথম গোলও এটি। এই জয়ে ২২ ম্যাচে ৫৪ পয়েন্ট জুভদের। এক ম্যাচ কম খেলেও দ্বিতীয় স্থানে থাকা নাপোলির চেয়ে এগিয়ে তারা ৬ পয়েন্টে।     ইন্টার ৪২ পয়েন্ট নিয়ে আছে টেবিলের পাঁচ নম্বরে। লিগে পরশুর আরেক ম্যাচে পেসক্যারাকে ৬-২ গোলে বিধ্বস্ত করেছে লাৎসিও। ২৩ ম্যাচে ৪৩ পয়েন্ট তাদের। এএফপি


মন্তব্য