kalerkantho


সাইক্লিংয়ে অপ্রীতিকর ঘটনা

৬ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশ সাইক্লিং ফেডারেশন কিছু জানে না। অথচ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম চত্বরে হচ্ছে সাইক্লিং প্রতিযোগিতা।

সেই আসরে আবার মারাত্মক দুর্ঘটনা, এক সাইক্লিস্ট আরেক সাইক্লিস্টকে লাথি মেরে এমনভাবে ফেলে দিয়েছেন যে সেই সাইক্লিস্টের মাথা মোটরসাইকেলের চাকার নিচে! এর জের ধরে আবার মারামারি, ফলে পুরো রেসই পণ্ড। গত শুক্রবার সকালে এমন অপ্রীতিকর ঘটনায় হতভম্ব সবাই।

ঢাকা সাইক্লিং স্পোর্টস ক্লাবের আয়োজনে হয়েছে এই প্রতিযোগিতা। যেখানে সেনাবাহিনী, বাংলাদেশ, বিডি সাইক্লিস্টসহ বিভিন্ন ক্লাবের প্রায় ১৫০ সাইক্লিস্ট অংশ নেন। এমটিবি রোড রেসের সময় জেল দলের আল আমিন বিডি সাইক্লিস্টের তানভীর আহমেদের গায়ে লাথি চালান। চলন্ত সাইকেল থেকে পড়ে গিয়ে তানভীর প্যাট্রলিংয়ে থাকা মোটরসাইকেলের নিচে পড়ে যান এবং মাথায় আঘাত পান। পরে এই ঘটনা নিয়ে দুপক্ষের মধ্যে মারামারির উপক্রম হয়েছিল বলেও জানিয়েছেন ঢাকা সাইক্লিং ক্লাবের সভাপতি জোবেরা রহমান লিনু, ‘আমাদের নিরাপত্তাব্যবস্থায় হয়তো ঘাটতি ছিল। পুলিশ ছিল। কিন্তু তাদের আমরা ঠিকভাবে নির্দেশনা দিতে পারিনি নাকি তারাই পরিস্থিতিটা নিয়ন্ত্রণ করতে পারেনি—এটি একটি প্রশ্ন।

তবে যা-ই হোক, এটি খুবই দুঃখজনক। আমরা জরুরি সভা ডেকে এ ব্যাপারে কী ব্যবস্থা নেওয়া যায় ভাবছি। ’ তিনিই নিশ্চিত করেছেন আহত তানভীর হাসপাতাল থেকে ছাড়া পেয়ে এরই মধ্যে বাসায় পৌঁছেছেন। তাঁরা তাঁকে দেখতেও যাবেন। বাংলাদেশ সাইক্লিং ফেডারেশনের সাধারণ সম্পাদক ইমতিয়াজ খান বাবুল বলেছেন, ‘যারাই এ ধরনের প্রতিযোগিতার আয়োজন করতে চায় তাদের বোঝা উচিত, তাদের তা করার সামর্থ্য আছে কি না। এই প্রতিযোগিতার ব্যাপারে আমাদের কিছুই জানানো হয়নি, আমাকে আমন্ত্রণও করা হয়নি। সেটিও দোষের কিছু নয়, যে কেউ নিজেদের উদ্যোগে বিভিন্ন প্রতিযোগিতা করতেই পারে। কিন্তু এমন অপ্রীতিকর ঘটনা তো কিছুতেই গ্রহণযোগ্য নয়। ’


মন্তব্য